• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পটুয়াখালী পৌরসভার উন্নয়নে প্রায় ১৯২ কোটি টাকার বাজেট ঘোষণা

  রিপন কুমার দাস, পটুয়াখালী

১৬ জুলাই ২০২৩, ১০:২৮
পটুয়াখালী পৌরসভার উন্নয়নে প্রায় ১৯২ কোটি টাকার বাজেট ঘোষণা

পটুয়াখালী পৌরসভাকে আধুনিক, দৃষ্টি নন্দন ও বসবাস যোগ্য গড়ে তোলার লক্ষ্যে আগামী ২০২৩-২৪ অর্থ বছরে একশ একানব্বই কোটি ৮৪ লক্ষ ৯১ হাজার ৬৪ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

গতকাল শনিবার (১৫ জুলাই) জেলা শিল্পকলা একাডেমিতে বাজেট অধিবেশনে এ বাজেট ঘোষণা করেন মেয়র মহিউদ্দিন আহমেদ।

বাজেট ঘোষণা পর্বে তিনি বলেন, পটুয়াখালী পৌরসভাকে আমরা দৃষ্টি নন্দন পৌরসভায় রূপান্তর করার চেষ্টা করেছি এবং তার কিছু প্রমাণ আমি ইতিমধ্যে দেয়ার চেষ্টা করেছি বা আপনারা দেখেছেন।

পৌরসভার নাগরিকদের সুযোগ-সুবিধা বৃদ্ধি, যানজট নিরসন, ড্রেনেজ ব্যবস্থা, রাস্তাঘাট এবং অন্যান্য সমস্যা সমাধানে আমরা সচেষ্ট আছি। ইতিমধ্যে পটুয়াখালী পৌরসভা সারা দেশের মানুষের কাছে সুনাম অর্জন করেছে। আমাদের পটুয়াখালী দেখতে এখন দেশ বিদেশের মানুষ ঘুরতে আসছে। এছাড়াও নাগরিক সুবিধা বৃদ্ধি এবং নানা সমস্যা সমাধানে আমি আপনাদের সহযোগিতা কামনা করছি।

মেয়র জানান, বাজেটে রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ৪৯ কোটি ৪৫ লক্ষ ৩৬ হাজার ৫১০ টাকা, এর মধ্যে রাজস্ব খাতে মোট আয় ৩৮ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা, পানি সরবরাহ শাখার আয় সাত কোটি ৫২ লাখ ৫০ হাজার টাকা। রাজস্ব খাতে ব্যয় ধরা হয়েছে ৪৯ কোটি ৪৫ লাখ ৩৬ হাজার ৫১০ টাকা, তারমধ্যে রাজস্ব খাতে মোট ব্যয় ৩৫ কোটি ৫৯ লাখ ৭৪ হাজার ৯৯৯ টাকা, উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে ১৪২ কোটি ৩৯ লাখ ৫৪ হাজার ৫৫৪ টাকা। এছাড়াও নতুন করে কোনো খাতে কর বৃদ্ধি করা হয়নি।

এ দিকে ২০২৩-২০২৪ অর্থবছরের বাজেট বিষয়ে নাগরিক ভাবনা নিয়ে মতবিনিময় সভায় পটুয়াখালীর সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা সরদার আবদুর রশিদ, পটুয়াখালী মহিলা কলেজের অধ্যক্ষ মুদাচ্ছির বিল্লাহ, পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেন, উপকূলীয় পরিবেশ সুরক্ষা কমিটির আহবায়ক শ. ম দেলোয়ার হোসেন দিলিপ, জেলা যুবলীগের সভাপতি অ্যাড. মো. শহিদুল ইসলামসহ শহরের বিশিষ্ট নাগরিকরা তাদের মতামত উপস্থাপন করেন।

উল্লেখ্য, এ সময় স্থানীয় পৌরসভাসহ শহরের সম্মানিত গণ্যমান্য ব্যক্তিবর্গ, গণমাধ্যমকর্মী, কাউন্সিলর ও পৌরসভার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড