• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতারক চক্রের দখলে কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্স

প্রশিক্ষণসহ বিভিন্ন সুযোগ-সুবিধা দেয়ার কথা বলে চলছে প্রতারণা

  মো. কবির হোসনে, কাপ্তাই (রাঙ্গামাটি)

১৫ জুলাই ২০২৩, ১১:৩০
প্রতারক চক্রের দখলে কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্স
কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্স (ছবি : অধিকার)

রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রশিক্ষণসহ সুযোগ-সুবিধা দেওয়ার কথা বলে প্রতারণা করার অভিযোগ উঠেছে একটি চক্রের বিরুদ্ধে। গতকাল শুক্রবার (১৪ জুলাই) রাইখালী ইউনিয়নে চক্রটি বিভিন্ন ঔষধ ফার্মেসিতে গিয়ে নাম নিবন্ধন বাবদ সাত হাজার টাকা দাবি করছে বলে অভিযোগ উঠেছে।

রাইখালী ইউনিয়নে ভুক্তভোগী কয়েকজন ফার্মেসির মালিক জানান, শুক্রবার সকালে একজন ব্যক্তি একটি ব্যাগ নিয়ে এসে খাতা কলমে তাদের দোকানের নাম অন্তর্ভুক্ত করেন। এমনকি এনআইডি কার্ড নাম্বার দিয়ে ফরম পূরণ করতে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন। লোকটি ওই সময় কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচয় ব্যবহার করেন। এক পর্যায়ে ফার্মেসিগুলো থেকে সাত হাজার টাকা নিবন্ধন ফি দাবি করেন। ফার্মেসি মালিকদের বিষয়টি নিয়ে সন্দেহ হলে তারা বিভিন্ন প্রশ্ন করলে লোকটি সুযোগ বুঝে সটকে পরেন। তখন তারা অনেকটা নিশ্চিত হন যে এটা কোনো প্রতারক চক্রের কাজ।

কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. ওমর ফারুক রনির সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এটা সম্পূর্ণ গুজব ছড়াচ্ছে ওই প্রতারক চক্র। কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে কোনো বিষয়ে কাউকে প্রশিক্ষণ দেয়ার কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। প্রতারক চক্ররা যে এ রকম কিছু গুজব ছড়াচ্ছে এই বিষয়ে আরও কয়েকজনের কাছ থেকে অভিযোগ পাওয়া গেছে। এছাড়া তিনি বিষয়টি নিয়ে উপজেলা প্রশাসনের সাথে যোগাযোগ করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাশাপাশি এ ধরনের কোনো প্রতারকের সাথে লেনদেন না করতে সবাইকে সতর্ক থাকার নির্দেশনা দেন তিনি। এছাড়া কোথাও কেউ এ রকম প্রচারণা চালালে তাৎক্ষণিক উপজেলা প্রশাসন অথবা থানা পুলিশকে অবহিত করার জন্যও পরামর্শ দিয়েছেন তিনি।

এ ব্যাপারে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার রুমন দে জানান, টাকার বিনিময়ে বা টাকা ছাড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে কোনো ধরনের প্রশিক্ষণ প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়নি। কোনো কুচক্রী মহল হীনস্বার্থে সাধারণ লোকজনকে ঠকানোর ফন্দি হিসেবে এরকম মিথ্যা প্রচারণা চালাচ্ছে। এছাড়া এ ধরনের কোনো প্রতারকের তথ্য পেলে তাৎক্ষণিক প্রশাসনকে অবহিত করার জন্য উপজেলার সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানানোর পাশাপাশি সচেতন থাকারও পরামর্শ দেওয়া হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড