• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাত্র দুই কিলোমিটার রাস্তার জন্য ভোগান্তিতে ১০ গ্রামের মানুষ

  সোহেল রানা, সিরাজগঞ্জ

১৫ জুলাই ২০২৩, ১০:৪৮
মাত্র দুই কিলোমিটার রাস্তার জন্য ভোগান্তিতে ১০ গ্রামের মানুষ

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বড়হর ইউনিয়নের আমডাঙ্গা-সড়াতৈলে দুই কিলোমিটার কাঁচা সড়কের জন্য দুর্ভোগে পড়েছে ১০ গ্রামের মানুষ। শুষ্ক মৌসুমে রাস্তায় যেনতেনভাবে চলাচল করতে পারলেও বর্ষা মৌসুমে রাস্তায় মাঝে বড় বড় গর্তের সৃষ্টি হওয়া চলাচলের অযোগ্য হয়ে পড়ে।

সড়ক জুড়ে কাদাযুক্ত হাঁটু পানিতে ভরপুর হয়ে যায়। এতে যানবাহনে-তো দুরের কথা হেটে চলাচলেও দুষ্কর হয়ে পড়েছে।

সড়াতৈল মুসলিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান তালুকদার, স্থানীয় বাসিন্দা আল মাহমুদ, আব্দুল আলীম ও বাবুল আক্তার জানান, বড়হর ইউনিয়নে আমডাঙ্গা-সড়াতৈল কাঁচা সড়কটি খুবই গুরুত্বপূর্ণ। সড়ক দিয়ে প্রতিদিন আমড়াঙ্গা, অলিপুর, বাদুল্লাপুর, পাঁচিলা, খাসচর ও জামালপুরসহ অন্তত ১০ গ্রামের মানুষসহ বিএনএস টেকনিক্যাল স্কুল ও কলেজ, সড়াতৈল মুসলিম উচ্চ বিদ্যালয়, অলিপুর উচ্চ বিদ্যালয়, সড়াতৈল মাদরাসা, সড়াতৈল বাজার, কমিউনিটি ক্লিনিক ও পাঁচিলা বাজারের হাজার হাজার মানুষ যাতায়াত করে থাকেন।

তিনি আরও জানান, বর্ষার দিনে শিক্ষার্থীরা এক হাঁটু কাঁদা মারিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়ায় প্রায়ই পড়ে গিয়ে পোশাক ও বই খাতা নষ্ট করে ফেলে। বৃদ্ধ লোকজন জীবনের ঝুঁকি নিয়ে এই পথে হাঁটেন। স্থানীয়দের অভিযোগ রাস্তাটি পাকা করার জন্য অনেকবার বড়হর ইউপি চেয়ারম্যানের কাছে আবেদন জানালেও তাতে কোন কাজ হয়নি।

বড়হর ইউপি চেয়ারম্যান জহুরুল হাসান নান্নুর জানান, পরিষদে প্রয়োজনীয় অর্থ না থাকায় রাস্তাটির উন্নয়ন করা সম্ভব হচ্ছে না। চলতি বছর রাস্তাটি পাকা করণের একটি প্রকল্প তৈরি করে উল্লাপাড়া স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অফিসে জমা দেয়া হয়েছে।

উপজেলা প্রকৌশলী আবু সায়েদ জানান, বড়হর ইউনিয়ন পরিষদের দেওয়া প্রকল্প যাচাই বাছাই করে তাদের অগ্রাধিকার তালিকায় অনুমোদনের জন্য ইতোমধ্যে প্রধান কার্যালয়ে পাঠানো হয়েছে। অনুমোদন পেলে দ্রুত এই রাস্তা পাকা করার ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড