• বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাছের সঙ্গে এ কেমন শত্রুতা?

এক রাতেই মৎস্যচাষির স্বপ্ন বিলীন

  নাসিম আজাদ, স্টাফ রিপোর্টার (নরসিংদী)

১৪ জুলাই ২০২৩, ১৭:৫৮
এক রাতেই মৎস্যচাষির স্বপ্ন বিলীন

নরসিংদীর পলাশে একটি পুকুরে বিষ প্রয়োগ করে ১২ লাখ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। এক রাতেই বিলীন হলো মৎস্য চাষির স্বপ্ন।

আজ শুক্রবার (১৪ জুলাই) সকাল সাড়ে ৫টার দিকে পলাশ উপজেলার জিনারদী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য ও মৎস্যচাষি মো. কিরণ আলী প্রধানের পুকুরে মাছ মরে ভেসে উঠতে থাকে।

খোঁজ নিয়ে জানা যায়, কিরণ আলী প্রধান তার নিজ বাড়ির পার্শ্ববর্তী প্রায় ৭০ শতক জমিতে কৈ মাছের চাষ করেছেন। গতকাল বৃহস্পতিবার রাতের কোনো এক সময় তার ৭০ শতকের পুকুরে বিষ প্রয়োগ করেছে দুর্বৃত্তরা। আজ শুক্রবার সকালে পুকুরপাড়ে গিয়ে মাছ মরে ভেসে উঠতে দেখে হতবাক হয়ে যান কিরণ আলী প্রধান। এতে পুকুরে চাষ করা সব মাছ মারা গেছে। যার মূল্য প্রায় ১২ লাখ টাকা।

মৎস্যচাষি কিরণ আলী প্রধান বলেন, আমি এই পুকুরে তিন মাস আগে দুই লাখ কৈ মাছ ছেড়েছি। এ সময়ে প্রায় সাড়ে ১২ টন খাবার এই মাছগুলোকে খাইয়েছি। আমার এই পুকুরে ১০ টন মাছ ছিল। গেলো রাতে আমার পুকুরে কে বা কারা বিষ ঢেলে দিয়েছে। এতে সব মাছ মরে ভেসে উঠেছে। সব মিলিয়ে আমার ১২ লাখ থেকে ১৪ লাখ টাকার মাছ চাষে ব্যয় হয়েছে। দুর্বৃত্তরা আমার সব শেষ করে দিয়েছে। আমি এ ঘটনায় পলাশ থানায় অভিযোগ দায়ের করার প্রস্তুতি নিচ্ছি।

প্রতিবেশী সজিব মিয়া বলেন, তিনি কয়েকটি বড় বড় পুকুর খনন করে দীর্ঘদিন ধরে মাছ চাষ করে যাচ্ছেন। গতকাল কে বা কারা রাতের আঁধারে তার পুকুরে বিষ প্রয়োগ করেছে। এতে পুকুরে থাকা মাছগুলো মারা গেছে। যারা এ কাজ করেছে তাদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ জানান, এ ঘটনার বিষয়ে আমাকে জানানো হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে জানতে চাইলে পলাশ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. শফিকুল ইসলাম বলেন, এ বিষয়টি জানার পর আমি ঘটনাস্থলে যাচ্ছি। সেখানে গিয়ে বিস্তারিত জানা যানা যাবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড