• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্দেশনা অমান্য করে সরকারি গাছ হজমের পাঁয়তারা

  মোস্তাকিম আল রাব্বি সাকিব, মনিরামপুর (যশোর)

১২ জুলাই ২০২৩, ১২:১২
নির্দেশনা অমান্য করে সরকারি গাছ হজমের পাঁয়তারা

যশোর জেলার মনিরামপুর উপজেলার ৭নং খেদাপাড়া ইউনিয়নের অন্তর্গত জালালপুর গ্রামের জালালপুর বাজারের দক্ষিণ পাশে অবস্থিত জালালপুর গ্রামে এ ঘটনা ঘটেছে।

জানা যায়, নজরুল ইসলাম ও ফজিলা বেগম তারা স্বামী-স্ত্রী তারা হতদরিদ্র হওয়ায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সরকারি অর্থায়নে নিজেদের বাসস্থান/সরকারি ঘর পেয়েছে মাত্র কয়েক মাস আগে।

ঘটনা স্থলে সরেজমিন তদন্তে জানা যায় নজরুল ইসলাম ও ফজিলা বেগম তাদের বাসস্থানের সামনে থাকা বড় ধরনের একটি আম গাছ সরকারি নিয়মনীতি না জেনে তারা গাছটি কেটে বিক্রয় করে। পরবর্তীকালে উক্ত বিষয়টি খেদাপাড়া ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত নায়েব মাহবুবুর রহমান বিষয়টি লোক মারুফাত জানতে পেরে।

ঘটনাস্থলে এসে সঠিক তদন্ত সাপেক্ষে গাছটিকে মনিরামপুর উপজেলা ভূমি কর্মকর্তার কার্যালয় পৌঁছায় দিতে বলেন এবং নজরুল ইসলাম ও ফজিলা বেগম আইনানুগ দিক থেকে অজ্ঞ হওয়ায় তাদেরকে বিষয়টি বুঝিয়ে বলেন, সরকারি কোনো সম্পদ বন্ধন কর্তন ব্যক্তি মালিকানা করা আইনত অপরাধ।

পরবর্তীকালে নজরুল ইসলাম ও ফজিলা বেগম ৬ জুলাই (বৃহস্পতিবার) ট্রলি যোগে উপজেলা ভূমি সহকারী কর্মকর্তার কার্যালয় গাছের আগার অংশের লগ পৌঁছায় দেয় এবং গাছের গোরার অংশের পাকা আমের লগ অত্র ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল আলীম জিন্নাহ ও জালালপুর গ্রামের স্বঘোষিত আওয়ামী লীগ নেতা আমির হোসেনের পরামর্শে মনিরামপুর আকরাম মোড় সংলগ্ন মনসুরের স-মিলে কাঠ কাটানোর জন্য নিয়ে যায়।

পরবর্তী সময়ে ঐ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে ট্রলি চালক নাজমুল আমের গোরার অংশের বড় লগসহ স-মিলে এ প্রতিনিধির ক্যামেরায় ধরা পড়েন।

এরপর ট্রলি চালক নাজমুল বলেছেন, এই আমের লগ চেয়ারম্যান আব্দুল আলিম জিন্নাহ ও জালালপুর গ্রামের আমির আলীর পরামর্শে আমি চালক হিসাবে এই কাঠ স-মিলে নিয়ে আসছি এবং গাছের অন্য অংশ ভূমি অফিসে আছে।

জালালপুর গ্রামের ট্রলি চালক নাজমুল আরও বলেন, এ বিষয়ে চেয়ারম্যান আরও বলে গাছের অ্যাসিল্যান্ড অফিসে আমার কথা হয়েছে কোনো সমস্যা নেই। ট্রলি চালকের বক্তব্যের পর এ প্রতিনিধি সহকারী কমিশনার ভূমি আলী হাসান এর মুটো ফোনে কথা বললে তিনি বলেছেন, আমার সাথে এ বিষয়ে কোনো কথা হয়নি সরকারি গাছ সরকারি দপ্তরে আসবে। এ বিষয় কোনো ছাড় দেওয়া হবে না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড