• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রভাবশালীর কু-নজরে পড়েছে দরিদ্রের বসতভিটা

  মো. মেহেদী হাসান সুমন, কেশবপুর (যশোর)

২৬ জুন ২০২৩, ১৬:৪১
প্রভাবশালীর কু-নজরে পড়েছে দরিদ্রের বসতভিটা

যশোরের কেশবপুর উপজেলার কোমরপোল গ্রামে এক দরিদ্র কৃষককে বসতভিটা থেকে উচ্ছেদের ষড়যন্ত্রের অভিযোগ পাওয়া গেছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার কোমরপোল গ্রামের মৃত আব্দুল বিশ্বাসের পুত্র শেহের আলী বিশ্বাস ১৯৭৮ সালে কোমরপোল গ্রামের ৬নং মৌজায় ৩৯৪নং খতিয়ানের ১৬০৯নং দাগের ৩ শতক জমিতে একটি মাটির তৈরি কুড়ে ঘর নির্মাণ করে বসবাস করে আসছিলেন।

প্রায় ২৮ বছর পূর্বে শেহের আলী বিশ্বাস তার কুড়ে ঘরটি মৃত রজব আলী বিশ্বাসের ছেলে তার আপন ভাইপো দরিদ্র কৃষক আকবর আলী বিশ্বাসকে প্রদান করে খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার খর্নিয়ায় সেটেল্ড হন। তখন থেকে আকবর আলী বিশ্বাস তার পরিবার পরিজনকে নিয়ে মাটির তৈরি ঐ কুড়ে ঘরে বসবাস করে আসছে। কিন্তু বর্তমানে ঐ কুড়ে ঘরটি বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে।

যে কারণে আকবর আলী বিশ্বাসের ধার-দেনা করে সম্প্রতি ইটের তৈরি পাকা ঘর নির্মাণের কাজ শুরু করলে বেলায়েত আলী বিশ্বাসের পুত্র তার চাচাতো ভাই মুকুল বিশ্বাসের নেতৃত্বে দখলবাজরা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে পাকা ঘর নির্মাণের কাজ বন্ধ করে দেয়। শুধু তাই নয় দখলবাজরা আকবর আলী বিশ্বাস তার বসত ভিটা থেকে উচ্ছেদ করে দিবে বলে হুমকি প্রদান করে। বর্তমানে আকবর আলী বিশ্বাস আতংকের মধ্য দিয়ে ঐ কুড়ে ঘরে বসবাস করছে।

দখলবাজরা আকবর আলী বিশ্বাসের বাড়ির চারপাশে মোহড়া দিচ্ছে বলে জানা গেছে। এ ব্যাপারে দরিদ্র কৃষক আকবর আলী বিশ্বাস প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড