• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাতভর ঝড়ো-বাতাসে লণ্ডভণ্ড গোটা গ্রাম

  সুমন খান, লালমনিরহাট

১৫ জুন ২০২৩, ১৪:২৯
রাতভর ঝড়ো-বাতাসে লণ্ডভণ্ড গোটা গ্রাম
ঝড়ো-বাতাসের তাণ্ডবে বিধ্বস্ত ঘরবাড়ি (ছবি : অধিকার)

লালমনিরহাটের হাতীবান্ধার উপজেলার উপর দিয়ে রাতভর প্রচণ্ড বেগে ঝড় বয়ে গেছে। এতে লণ্ডভণ্ড হয়েছে কয়েকটি গ্রাম। বাতাসের বেগ বেশি হওয়ায় উড়ে গেছে ঘরবাড়িও। এতে ক্ষতিগ্রস্ত হয় প্রায় শতাধিক ঘরবাড়ি ও ভেঙে গেছে কয়েকশ বিভিন্ন প্রজাতির পাছ-পালা।

এছাড়াও ঝড়ো বাতাসে আম, লিচু, ভুট্টাসহ উঠতি ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। তবে ঝড়ের কারণে ওইসব এলাকায় বৈদ্যুতিক সরবরাহ বন্ধ রয়েছে। এতে করে চরম ভোগান্তিতে পড়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো।

খোঁজ নিয়ে জানা গেছে, বুধবার দিবাগত মধ্যরাতে প্রচণ্ড বেগে ঝড় শুরু হলে আধা পাকা বাড়ি, গাছ-পালাসহ বৈদ্যুতিক খুঁটি ভেঙে যায়। এতে করে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো চরম ভোগান্তিতে রয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাইদুল ইসলাম শাহ জানান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মাধ্যমে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর খোঁজ খবর নেওয়া হচ্ছে। তালিকা তৈরি করে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড