• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউনিয়ন কমিটি গঠন নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও

০৮ জুন ২০২৩, ১৪:১৩
ইউনিয়ন কমিটি গঠন নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ

ইউনিয়ন কৃষক দল ও মহিলা দলের কমিটি গঠনকে কেন্দ্র করে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় দুই পক্ষের সংঘর্ষে একজন গুরুতর আহত হয়েছেন।

গতকাল বুধবার (৭ জুন) বিকালে ওই উপজেলার বিএনপির কার্যালয়ে ৫নং হরিপুর ইউনিয়নের কৃষক দল ও মহিলা দলের সম্মেলনে এ ঘটনা ঘটে।

এতে হরিপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল মজিদ আহত হন। এরপর তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রদানের পর উন্নত চিকিৎসার জন্য ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়।

প্রত্যক্ষদর্শী ও আহত ব্যক্তির অভিযোগ- হরিপুর ইউনিয়নের কৃষক দল ও মহিলা দলের সম্মেলন চলছিল। এ সময় আব্দুল মজিদ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু তাহেরের সাথে সম্মেলন বিষয়ে তর্ক বিতর্ক হয়। এ কথা বলার সাথে সাথেই আবু তাহের, উপজেলা বিএনপি সদস্য আব্দুল কুদ্দুস, জাহাঙ্গীর ও আমগাও ইউনিয়নের ছাত্রদলের সভাপতি জমির, আব্দুল মজিদের গলা চেপে ধরে মারধর করে। এক পর্যায়ে মাথা ফাটিয়ে দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। পরে নেতাকর্মীরা আব্দুল মজিদকে গুরুতর অবস্থায় উদ্ধার করে চিকিৎসা প্রদান করে।

এ বিষয়ে হরিপুর উপজেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জামালউদ্দীন বলেছেন, ইউনিয়ন বিএনপি সভাপতি-সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতারা চাচ্ছিলেন কৃষক দল ও মহিলাদের মধ্যে যারা গ্রহণযোগ্য বা পরিচিত মুখ তাদেরকেই নির্বাচিত করা। এ কথা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদককে বলতে গেলে তিনি কয়েকজন ছেলেকে নিয়ে আব্দুল মসজিদকে মারধর শুরু করে। পরে তার মাথা ফেটে যায়।

তিনি আরও বলেন, এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। মহাসচিব স্যার ও জেলা বিএনপির সভাপতিকে বিষয়টি অবগত করা হয়েছে।

আর অভিযুক্ত হরিপুর উপজেলার সাধারণ সম্পাদক আবু তাহের মারধরের বিষয়টি অভিযোগ অস্বীকার করে বলেন, বুধবার উপজেলা বিএনপির কার্যালয়ে কৃষক দলও মহিলা দলের সম্মেলন ছিল। এ সময় আব্দুল মজিদ এসে বলে তাকে দাওয়াত দেওয়া হয়নি। এ সম্মেলন হতে দেবো না। এক পর্যায়ে আমাকে হুমকি দেওয়া শুরু করে। এ সময় অন্যান্য নেতাকর্মীদের সাথে ধস্তাধস্তিতে দরজায় লেগে তার মাথা ফেটে যায়। তাকে কেউ মারধর করেনি।

এ বিষয়ে হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম জানান, তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আহত একজন চিকিৎসাধীন। তবে মারধরের ঘটনায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড