• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রমিক ইউনিয়ন নেতাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ

  এম. কামাল উদ্দিন, সিনিয়র স্টাফ রিপোর্টার (রাঙামাটি)

০৮ জুন ২০২৩, ১৩:৫০
শ্রমিক ইউনিয়ন নেতাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ

রাঙামাটি ট্রাক-মিনি ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতিসহ ছয় নেতার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটি জেলা ট্রাক-মিনি ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতির বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা করেন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

আজ বৃহস্পতিবার সকালে শহরের পৌর ট্রাক টার্মিনালে মো. শাহাদাৎ হোসেনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- শ্রমিক নেতা মো. রুহুল আমিন, মো. সেলিম, আবুল হোসেন, মো. ইসমাইল, মো. হাসেম, মো. হানিফ, মো. আলী আজগর ও রহিম সওদাগরসহ অনেকে।

বক্তারা বলেন- গত ২৮ মে ২০২৩ তারিখে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সিআর ২৩৩/২৩ ফৌজদারি নালিশ ধারা: দণ্ডবিধি ৩৮৫,৫০৬, ৫০৬(২) ৩৪ মূলে মো. রুহুল আমিন ভাইসহ ছয়জনের বিরুদ্ধে যে মামলা করা হয়েছে তা প্রত্যাহার করে নিতে বাদী এটিএম হাসমত উল্লাহসহ প্রতিপক্ষের প্রতি জোর দাবি জানাই। অন্যথায় আমরা শ্রমিক সংগঠনের সবাই মিলে কঠিন থেকে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

প্রতিবাদ সভায় শ্রমিক নেতৃবৃন্দ আরও বলেন- গায়ের জোরে কোনো সংগঠন চলে না। আপনারা গায়ের জোরে, ক্ষমতার বলে শ্রমিকদের অধিকার বঞ্চিত করে অগণতান্ত্রিক প্রক্রিয়ার নির্বাচনে জয়লাভ করে ক্ষমতাপুষ্ট হয়ে চোখে সরিষার ফুল দেখছেন। যার কারণে আপনাদেরকে শ্রমিকেরা প্রত্যাখ্যান করছে।

তাদের দাবি, এখনো সময় আছে ছয় নেতার বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করে নিন না হয় শ্রমিকেরা পিঠ বাঁচাতে দেবে না। আপনাদের অনিয়ম দুর্নীতি আর কত ঢেকে রাখবেন।

আদালতে দায়েরকৃত মামলার দাবি ও প্রতিপক্ষ শ্রমিক সংগঠনের সভাপতি এটিএম হাসমত আলী বলেন, রুহুল আমিন তারা কিভাবে সভাপতি ও সেক্রেটারি হয় বা বানায় তা আমার বোধগম্য নহে। কোথা থেকে তারা এ সংগঠন এসেছে তাও আমার জানা নাই। তারা একটি ভুয়া সংগঠন দ্বার করিয়ে বিভিন্ন সড়কে চাঁদাবাজি করে আসছে। আরও শুনেছি কাপ্তাই একটি শ্রমিক সংগঠন আছে ওই সংগঠনের নামে চাঁদা নেয়। তাই আমাদের বৈধ শ্রমিক সংগঠন তাদের চাঁদাবাজির বিরুদ্ধে আদালতে মামলা করেছি।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) আরিফুল আমিন বলেন, রাঙামাটি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত কর্তৃক প্রেরিত অভিযোগের আদেশ থানায় এসেছে। ওসি তদন্ত আকতার উদ্দিন বিষয়টি গভীর ভাবে তদন্ত করছেন। তদন্ত শেষে প্রতিবেদন আকারে আদালতে প্রেরণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড