• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রেলের গাছ কেটে মাটি ভরাট করে চলছে দখলবাজি

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

০৪ জুন ২০২৩, ১৬:০৭
রেলের গাছ কেটে মাটি ভরাট করে চলছে দখলবাজি

কুড়িগ্রাম শহরের উপকণ্ঠে খলিলগঞ্জ খেজুরের তল এলাকায় বাংলাদেশ রেলওয়ের লিজকৃত পুকুর ভরাট করে বসতবাড়ি নির্মাণ করছে একটি চক্র। এই চক্রটি এর আগে অবৈধভাবে রেলওয়ের গাছ কেটে বিক্রি করার চেষ্টা করলে জনতার প্রতিরোধে গাছ ফেলে পালিয়ে যায় তারা।

পরবর্তীকালে রেলওয়ে কর্তৃপক্ষ গাছ উদ্ধার করে নিয়ে গেলেও কোনো শাস্তিমূলক ব্যবস্থা না করায় এবার কর্তনকৃত গাছের মাটি ভরাট করে গৃহ নির্মাণের অপচেষ্টা করছে তারা। অভিযোগের তীর উঠেছে ওই এলাকার মৃত ফরিদ উদ্দিন ওরফে ধরেয়া মামুদের পুত্র আফছার গং-এর বিরুদ্ধে।

জানা গেছে, লালমনিরহাট রেলওয়ে কর্তৃপক্ষের কাছ থেকে আফছার আলী ৩ বছরের জন্য পুকুরসহ ১৫ শতক জমি লিজ নেয়। গত ২৬ ফেব্রুয়ারি পুকুর পাড়ের ঝোপে লাগানো রেলওয়ের গাছ কর্তনের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। পরে গাইবান্ধা জেলার বামনডাঙ্গা রেলওয়েতে কর্মরত সিনিয়র সাব এসিস্ট্যান্ট অফিসার কামরুজ্জামান ২৮ ফেব্রুয়ারি লোকবল নিয়ে গাছ উদ্ধার করে পিডব্লিউডি স্টোরে জমা প্রদান করেন। সাক্ষী না থাকার অজুহাতে কোনো আইনি পদক্ষেপ না নেয়ায় রেলের ভূ-সম্পত্তি এভাবেই দখলবাজি করা হচ্ছে।

এ ব্যাপারে আফসার আলীর সাথে যোগাযোগ করা হলে সাংবাদিক পরিচয় পেয়ে তিনি ফোনকল কেটে দেন। ফলে তার বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাটের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা পূর্ণেন্দু দেব জানান, বিষয়টি আমি অবগত হয়েছি। ওই অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য কানুনগোসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড