• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কৃষকরা ধানের মতো আমেরও ন্যায্যমূল্য পাবে : খাদ্যমন্ত্রী

  সেলিম রেজা, সাপাহার (নওগাঁ)

৩১ মে ২০২৩, ১১:১৭
কৃষকরা ধানের মতো আমেরও ন্যায্যমূল্য পাবে : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেছেন, কৃষকরা এদেশের প্রাণ। আম কিংবাধান যেটাই চাষ করুক কৃষকের স্বার্থ রক্ষা করতে হবে। সরকারের লক্ষ্য কৃষকের পাশে থাকা।

গতকাল মঙ্গলবার (৩০ মে) সাপাহারে গোডাউন পাড়া আমবাগানে ২০২৩ মৌসুমে আম সংগ্রহ ও বিপণনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমন ধানের বাম্পার ফলন হয়েছে, বোরোতে বাম্পার ফলন হয়েছে এবং আমেও বাম্পার ফলন হয়েছে। কৃষক ধানের ন্যায্যমূল্য পাচ্ছেন। আশা করি আমেও ন্যায্যমূল্য পাবেন। কৃষকের ন্যায্যমূল্য নিশ্চিত করতে চান উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, সবাই সস্তায় খেতে চায়। কৃষকের দুঃখ-কষ্ট কেউ বুঝতে চায় না। ফসল ফলাতে তাদের খরার পুড়তে হয়, বৃষ্টিতে ভিজতে হয়।

সাধন চন্দ্র মজুমদার বলেন, এখন দেশীয় ফলের প্রচুর সরবরাহ আছে। বিদেশ থেকে ফল আমদানি করতে না হলে ডলার সাশ্রয় হবে উল্লেখ করে তিনি বলেন, দেশীয় ফলের পুষ্টিমানও বেশি। বিদেশে ফল রপ্তানির সুযোগ আছে। দেশের আম এখন বিদেশে যাচ্ছে। আম চাষিরা লাভবান হচ্ছে। আম রপ্তানিতে বড় বাধা বিদেশিরা জানতে চায় আম নিরাপদ কিনা? আমরা সনদ দেখাতে পারি না। ভবিষ্যতে নিরাপদ খাদ্য অধিদফতরের সার্টিফিকেট নিয়ে আরও বেশি আম রফতানি করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সাপাহারের সহকারী কমিশনার ভূমি শারমিন জাহান এর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শামসুল আলম শাহ চৌধুরী এবং কৃষি কর্মকর্তা শাপলা খাতুন।

এরপর তিনি জবই বিলে মাছ চত্বর ও উপজেলা পরিষদ প্রাঙ্গণে জয় বাংলা চত্বর উদ্বোধন করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড