• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৪০ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোয়াইনঘাট থেকে অপহৃত শিশু হবিগঞ্জ থেকে উদ্ধার

  শাহ আলম, গোয়াইনঘাট (সিলেট)

৩১ মে ২০২৩, ১০:৩০
গোয়াইনঘাট থেকে অপহৃত শিশু হবিগঞ্জ থেকে উদ্ধার

সিলেটের গোয়াইনঘাট থেকে অপহৃত ১৪ মাস বয়সী শিশু শাহজাহানকে হবিগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ। গত সোমবার দিবাগত রাত ১টার দিকে নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের সর্দারপুর গ্রাম থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এ সময় অপহরণের অভিযোগে মমতা বেগম নামে এক মহিলাকে গ্রেফতার করেছে পুলিশ।

ধৃত আসামি হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার সর্দার পুর গ্রামের আব্দুর রাজ্জাকের স্ত্রী। পুলিশ জানায়, অপহরণের মূল পরিকল্পনাকারী জাফর নামক জৈনক ব্যক্তি নিজের প্রকৃত পরিচয় গোপন করে ভুক্তভোগী শিশু শাহ জাহানকে অপহরণ করার পরিকল্পনা করে। পরিকল্পনার অংশ হিসেবে সে নিজেকে অসহায় ও অনাথ পরিচয় দিয়ে ভুক্তভোগীর পিতার বাড়িতে আশ্রয় নেয়।

প্রায় ২০ দিন ভুক্তভোগী শিশুর পিতার বাড়িতে অবস্থান করে আসামি জাফর বিশ্বস্ততা অর্জন করে এবং অপহরণের সুযোগ সন্ধান করতে থাকে। সুযোগ পেয়ে জাফর গত ২৭ মে শিশুটিকে অপহরণ করে হবিগঞ্জের নবীগঞ্জে নিয়ে ধৃত আসামি মমতা বেগমের কাছে ১৫ হাজার টাকায় বিক্রি করে পালিয়ে যায়।

এ দিকে কাজের ছেলে ও ভুক্তভোগী শিশুটিকে না পেয়ে শিশু শাহজাহানের পিতা মোঃ ফয়জুদ্দিন গোয়াইনঘাট থানায় একটি সাধারণ ডায়েরি করেন। উক্ত ঘটনায় স্থানীয় এলাকায় জনমনে ব্যাপক আতঙ্কের সৃষ্টি করে। শিশুটির পিতা কর্তৃক সাধারণ ডায়েরির পর গোয়াইনঘাট থানা পুলিশ ভুক্তভোগী শিশুটিকে উদ্ধারে তৎপর হয়।

এরই ধারাবাহিকতায় প্রযুক্তির সহায়তায় গোয়াইনঘাট থানা পুলিশের এসআই মিহির ও এসআই নয়ন রায় সঙ্গীয় ফোর্সসহ হবিগঞ্জের নবীগঞ্জ থানা এলাকায় অভিযান পরিচালনা করে শিশুটিকে উদ্ধার করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গোয়াইনঘাট থানার ওসি কে এম নজরুল বলেন, শিশুটিকে অপহরণ ও ১৫ হাজার টাকায় বিক্রি করার পর পুলিশ প্রযুক্তির সহায়তায় শিশুটিকে উদ্ধার এবং অপহরণের অভিযোগে মমতা বেগম নামে এক মহিলাকে আটক করা হয়েছে।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) শেখ মো. সেলিম সাংবাদিকদের বলেন, অপহরণের মূল পলাতক আসামি জাফরকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন জানিয়ে তিনি বলেন, সিলেট জেলার অপরাধ দমন, আসামি গ্রেফতার ও জেলার সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষায় জেলা পুলিশ, সিলেট নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাছাড়া খুন, ধর্ষণ, চাঞ্চল্যকর মামলার আসামি ও অপহরণকারী গ্রেফতারে জেলা পুলিশ সিলেট সর্বাধিক গুরুত্ব দিয়ে আসছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড