• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনায় পুলিশের বিরুদ্ধে মামলা করবে বিএনপি

  শেখ শান্ত ইসলাম, খুলনা

২৪ মে ২০২৩, ১০:৪৬
খুলনায় পুলিশের বিরুদ্ধে মামলা করবে বিএনপি

খুলনায় শান্তিপূর্ণ সমাবেশে বিনা উস্কানিতে লাঠিচার্জ, টিয়ারশেল নিক্ষেপ ও গুলি করে আহত করার ঘটনায় পুলিশের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলে জানিয়েছে বিএনপি। গতকাল মঙ্গলবার দুপুরে নগরীর কেডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন খুলনা মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা।

প্রেস ব্রিফিংয়ে শফিকুল আলম মনা বলেন, গত ১৯ মে বিকালে বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে বিনা উস্কানিতে পুলিশ বেধড়ক লাঠিচার্জ, টিয়ারশেল নিক্ষেপ এমনকি গুলি করেছে। এতে বিএনপির তিন শতাধিক নেতাকর্মী আহত হয়েছে। এদের মধ্যে গুলিবিদ্ধ হয়েছেন ১৫৪ জন। আবার সেই ঘটনায় পুলিশই বিএনপির এক হাজার ৩০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে।

তিনি আরও বলেন, যে মামলায় ইতিমধ্যে ৫৯ জনকে গ্রেফতার করা হয়েছে। আর এখন নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে পুলিশ গ্রেফতারের জন্য অভিযান চালাচ্ছে। পুলিশ বিনা উস্কানিতে গুলি চালাবে, নেতাকর্মীদের পঙ্গু করবে, আবার মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করবে- এটা গণতন্ত্রের কোনো ভাষা হতে পারে না। তার দাবি, দিঘলিয়া উপজেলা যুবদলের নেতা সোহেল গত ১৮ মে হাসপাতালে ভর্তি থাকলেও গত ১৯ মে’র মামলায় পুলিশ তাকে এজাহার নামীয় আসামি করেছে। যা রীতিমত হাস্যকর। প্রেস ব্রিফিংয়ে শফিকুল আলম মনা আরও বলেন, নেতাকর্মীরা হাইকোর্ট থেকে জামিন নিয়ে ফিরে আসার পর আমরা আইনি প্রক্রিয়ায় যাবো। প্রয়োজনে পুলিশের বিরুদ্ধে মামলা করা হবে। এ সময় উপস্থিত ছিলেন- জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, স. ম আব্দুর রহমান, শের আলম শান্টু, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, সাইপুর রহমান মিন্ট, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, মোল্লা খায়রুল ইসলাম প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড