• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙামাটিতে পাহাড়ি ছাত্র পরিষদের সম্মেলনে হাজারো ছাত্রজনতার সমাবেশ

  এম. কামাল উদ্দিন, সিনিয়র স্টাফ রিপোর্টার (রাঙামাটি)

২০ মে ২০২৩, ১৭:৩২
রাঙামাটিতে পাহাড়ি ছাত্র পরিষদের সম্মেলনে হাজারো ছাত্রজনতার সমাবেশ

রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের সম্মেলনে হাজারো ছাত্রজনতার সমাবেশ হয়েছে। শনিবার শহরের কুমার সুমিত রায় জিমনেশিয়াম চত্বরে সংগঠনটির ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

শুরুতে জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনসহ বেলুন উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন জনসংহতি সমিতির (জেএসএস) সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য ঊষাতন তালুকদার।

পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি সুমন মারমার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি জেএসএস সহ-সভাপতি ঊষাতন তালুকদার ছাড়াও বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য নাজমুল হক প্রধান বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

এ সময় অন্যান্যদের মধ্যে বাংলাদেশ ছাত্র মৈত্রীর অতুলন দাশ আলো, হিল উইমেনস ফেডারেশনের ম্রানুচিং মারমা বক্তব্য দেন। স্বাগত বক্তব্য দেন পাহাড়ি ছাত্র পরিষদের থোয়াইক্যা জাই চাক।

প্রধান অতিথির বক্তব্যে উষাতন তালুকদার বলেন, পার্বত্য চট্টগ্রামের সমস্যা জাতীয় ও রাজনৈতিক। তাই কেবল রাজনৈতিকভাবেই সম্ভব এ সমস্যার স্থায়ী সমাধান। কিন্তু তা না করে ভিন্নভাবে সমাধানের চেষ্টা করছে সরকার। পার্বত্য চুক্তির পূর্ণ বাস্তবায়ন, পাহাড়িদের ভূমির অধিকার নিশ্চিতসহ পার্বত্য অঞ্চলে স্থায়ী সমাধান প্রতিষ্ঠার লক্ষ্যে ছাত্র ও যুব সমাজকে বৃহত্তর আন্দোলনে এগিয়ে আসার আহবান জানান উষাতন।

বিশেষ অতিথি বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান বলেন, পাহাড়ে বাক স্বাধীনতা খর্ব করা হচ্ছে। এ জন্য পাহাড়িদের আন্দোলনে নানাভাবে বাধাগ্রস্ত করছে শাসকগোষ্ঠী।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড