• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রাণভয়ে ঘরছাড়া রিজাউলের পরিবার

  মো. মোস্তাইন খান, লোহাগড়া (নড়াইল)

১৯ মে ২০২৩, ১৪:৫০
প্রাণভয়ে ঘরছাড়া রিজাউলের পরিবার
রিজাউলের পরিবার (ছবি : অধিকার)

নড়াইলের লোহাগড়াতে জীবন বাঁচাতে ভয়ে বাড়ি ফিরতে পারছেন না রিজাউল করিম মোল্যার পরিবার।

গতকাল বৃহস্পতিবার (১৮ মে) লোহাগড়া উপজেলার বাড়িভাঙ্গা গ্রামের রিজাউল করিম মোল্যা অভিযোগ করে বলেন, আমার স্ত্রীকে প্রতিবেশী পুরুষেরা মেরে হাত-পা ভেঙে দিয়েছে। এ ঘটনার বিচার চেয়ে লোহাগড়া থানায় আমার মেয়ে মামলা করেছে। আর এ কারণে তারা আমি ও আমার পরিবারকে বাড়ি যেতে দিচ্ছে না। মেরে ফেলার হুমকি দিচ্ছে। আমরা এখন কি করবো? আমরা আপনাদের মাধ্যমে এর বিচার চাই। বর্তমানে আমার স্ত্রী ও মেয়ে রিয়া ও তার মেয়ে ফারিয়া নড়াইল সদর হাসপাতালে চিকিৎসাধীন আছে।

তিনি আরও বলেন, একই গ্রামের ঝিকু শেখ, রকি শেখ, মো. তোয়েবুর শেখ, মো. জসিম শেখ, মো. আকতার শেখ, এরশাদ শেখ গত ১৫ মে সকাল ১০টার দিকে পূর্ব শত্রুতার জেরে দেশিয় অস্ত্র রামদা, ছ্যানদা, লোহার শাবল, লোহার রড, লোহার হাতুড়ি নিয়ে আমার বাড়িতে এসে আমাদের নাম ধরে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। আমার স্ত্রী রুপালী বেগম (৪৫) ঘর থেকে বের হয়ে গালিগালাজ করতে নিষেধ করলে মো. ঝিকু শেখ আমার স্ত্রীকে ছ্যানদা দিয়ে মাথায় কোপ দেয়।

তার দাবি, আমার স্ত্রী মাথা বাচাতে হাত দিয়ে ঠেকালে বৃদ্ধাঙ্গুলি ও শাহাদত আঙ্গুলে লেগে গুরুতর জখম হয়। মো. রকি শেখ রামদা দিয়ে আমার স্ত্রীকে কোপ দিলে মাথার পিছনের জখম হয়। অন্যান্যরা আমার স্ত্রীকে উপর্যুপরি বিভিন্ন অস্ত্র দিয়ে আঘাত করলে বাম হাত ও বাম পা ভেঙে যায়।

আমার স্ত্রীকে এভাবে মারতে দেখে আমার মেয়েসহ অন্যরা ঠেকাতে গেলে তাদের ও মারপিট করে। তারা এ সময় আমার ঘরের দরজা ভেঙে ঘরে ঢুকে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে ঘরের আসবাবপত্র টিভি ভাঙচুর করে চলে যায়।

মামলার বাদী লাকি আক্তার রিয়া বলেন, আমার বাবা চাকুরির কারণে বাড়িতে থাকে না। ওরা প্রায়ই আমাদের নির্যাতন করে। আমার মাকে কিভাবে নির্যাতন করেছে মেরে হাত পা ভেঙে দিয়েছে। আমি সহ্য করতে না পেরে ঠ্যাকাতে গেলে আমাকে ও মেরেছে। আমার ৫ বছরের শিশু মেয়ে ফারিয়াকে ও ছাড় দেয়নি। আমি বিচার চেয়ে মামলা করেছি। সেজন্য আমাদের বাড়িতে যেতে দিচ্ছে না। আমি আপনাদের কাছে এর বিচার চাই।

এ বিষয়ে অভিযুক্ত মো. ঝিকু শেখের সাথে কথা বললে তিনি বলেন, তাদের সাথে ঝামেলা হয়েছে। কিন্তু তাদের বাড়ি যেতে বাধা দিচ্ছি এ রকম কিছু না। তাদের বাড়ি তারা যাবে। এ সময় মহিলাকে কেন মারলেন প্রশ্ন করলে তিনি বলেন, ওই মহিলা খুব খারাপ।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন বলেন, গত ১৫ তারিখে বাড়িভাঙ্গা গ্রামে মারামারির ঘটনায় লাকি আক্তার রিয়া মামলা দিয়েছে। আমরা নিয়মিত মামলা হিসাবে গ্রহণ করেছি। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। রুপালী বেগম হাসপাতালে চিকিৎসাধীন আছেন। সুস্থ হলে বাড়ি যেতে পারবেন। তাদের কেউ কোনো প্রকার বাধা দিতে পারবে না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড