• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোরগের ডিম পাড়া নিয়ে ব্যাপক কৌতূহল!

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

১৭ মে ২০২৩, ১৪:০৮
মোরগের ডিম পাড়া নিয়ে ব্যাপক কৌতূহল!
ডিম পাড়া মোরগ (ছবি : অধিকার)

কুড়িগ্রামে একটি মোরগের ডিম পাড়া নিয়ে ব্যাপক কৌতূহল ও হৈ-চৈ সৃষ্টি হয়েছে। প্রত্যক্ষদর্শী দশ বছরের এক শিশুর বর্ণনা শুনে শুরু হয়েছে ব্যাপক আলোচনা ও সমালোচনা। মোরগ কিভাবে ডিম পাড়তে পারে তা নিয়ে চলছে পক্ষে বিপক্ষে ব্যাপক বিতর্কের ঝড়। 

তবে উপজেলা ভেটেনারী সার্জন বলছেন, এটা কোনোভাবেই সম্ভব নয়। কিন্তু গ্রামবাসীর অনেকের দাবি ঘটনাটি উড়িয়ে দেয়ার মতো নয়। 

এ নিয়ে বিভিন্ন মিডিয়ায় খবর প্রকাশের পর কৌতূহলের মাত্রা আরও বেড়ে গেছে। ঘটনাটি কুড়িগ্রাম সদর উপজেলার ভিতরন্দ ইউনিয়নের ভাঙ্গামোড় গ্রামে ঘটেছে।

ওই গ্রামের মোরগের মালিক রুহুল আমিন জানান, প্রতিবেশী দশ বছরের শিশু বেলাল প্রথম মোরগের ডিমটি দেখেছে। তবে ডিমটি স্বাভাবিক মুরগীর ডিমের মতো নয়। কিছুটা লম্বাটে ও ছোট আকারের ডিমটির সাথে অন্যান্য ডিমের ব্যাপক পার্থক্য রয়েছে।

শিশু বেলাল জানায়, কয়েকদিন আগে একটি খড়ের গাদার পাশ দিয়ে যাচ্ছিলাম। 

এ সময় গাদার নীচে একটি বাসা থেকে লাল রঙের একটি মোরগ উঠে যাওয়ার সময় সেখানে ডিমটি দেখতে পাই। কিছুটা বাদামী রঙের ডিমটি হাতে নিয়ে সে বাড়ির লোকজনকে ডেকে দেখায়। এমন আকারের ডিম দেখে সবাই হতচকিত হয়ে পরে। অবিশ্বাস্য ঘটনাটি তারা বিশ্বাস করতে পারছিল না। কিন্তু ডিমের আকার দেখেও তাদের সন্দেহ হতে থাকে তবে কি সত্যি সত্যি এই ডিমটি মোরগ পেরেছিল। 

ঘটনাটি জানাজানি হলে মুহূর্তে চারপাশ থেকে মানুষ ছুটে আসে ডিমটি এক নজর দেখার জন্য।

এ ব্যাপারে ভিতরবন্দ ইউনিয়নের চেয়ারম্যান শফিউল আলম শফি জানান, এটা বিশ্বাসযোগ্য হতে পারে না। একটা শিশু কথা কিভাবে বিশ্বাস করা যায়। বিষয়টি ভালোভাবে যাচাই না করে এক শ্রেণির মোবাইল রিপোর্টাররা ঘটনাটির রঙ ছড়িয়েছে।

সদর উপজেলা ভেটেনারী সার্জন ডা. আশিকুর রহমান জানান, এটি কোনোভাবেই সম্ভব নয়। তবে ডিমটি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করলে প্রকৃত ঘটনা জানা যেতে পারে। তবে তিনি স্বীকার করেন ২০১২ সালে চিনের আনহুই প্রদেশের মেঙচেঙ শহরের চুমিয়াও গ্রামে একটি মোরগ ডিম পেরেছিল বলে আলোড়ন সৃষ্টি হয়েছিল। ওই গ্রামের খামারি হুয়াঙ লি’র পারিবারিক খামারে ঘটনাটি বলে খবর ছড়িয়ে পরে ঘটেছিল। যা সে সময় তোলপাড় সৃষ্টি হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড