• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোটাধিকারের দাবিতে আশুলিয়া প্রেসক্লাবে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি 

  মো. শাকিল শেখ, আশুলিয়া (ঢাকা)

১৫ মে ২০২৩, ১০:৫৪
ভোটাধিকারের দাবিতে আশুলিয়া প্রেসক্লাবে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি 
সাংবাদিকদের অবস্থান কর্মসূচি চলছে (ছবি : অধিকার)

সাভারের আশুলিয়া প্রেসক্লাবের সবশেষ নতুন নেওয়া স্থায়ী সদস্যদের ভোটাধিকার নিশ্চিতের দাবিতে অবস্থান কর্মসূচি করেছে প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকরা।

গতকাল রবিবার (১৪ মে) দুপুর থেকে আশুলিয়া প্রেসক্লাবের শহীদ মিনার প্রাঙ্গণে এ অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

এ সময় প্রেস ক্লাবের গঠনতন্ত্র বহির্ভূতভাবে নতুন স্থায়ী সদস্যদের বাদ দিয়ে ভোটার তালিকা করার প্রতিবাদ ও প্রেসক্লাবের বাকি সদস্যদের মতো সকল সুযোগ-সুবিধা পাওয়া নিশ্চিততে দাবি জানান গণমাধ্যমকর্মীরা।

অবস্থান কর্মসূচিতে প্রেসক্লাবের সদস্য বার্তা বাজারের সাংবাদিক আল-মামুন খান বলেন, দুই বছর আগে প্রেসক্লাবে নতুন সদস্য নিয়োগ দেওয়ার বিজ্ঞপ্তি দেওয়া হয়। সেই মোতাবেক আমরা নতুন সদস্য ফরম পূরণ করে জমা দেই। তারপর প্রেসক্লাবের কেবিনেটসহ সিনিয়র নেতারা আমাদের ১৬ জন সদস্যকে নানা ভাবে যাচাই-বাছাই শেষে সাধারণ সভা করে তারপর বৈধ ভাবে গঠনতন্ত্র অনুযায়ী সদস্য পদ দেওয়া হয়। এবং সেই চূড়ান্ত তালিকা নোটিশ বোর্ডে টাঙিয়ে দেওয়া হয়। আমরা জানি স্থায়ী সকল সদস্য নির্বাচনে ভোট দিতে পারে ও সকল সুযোগ-সুবিধা পেতে পারে। কিন্তু আমরা স্থায়ী সদস্য হয়েও কেন ভোট দিতে পারবো না? আমাদের অধিকার খর্ব করা হচ্ছে। আমাদের দাবি না মানা পর্যন্ত আমরা আমাদের কর্মসূচি চালিয়ে যাবো।

প্রেসক্লাবের সদস্য ও দৈনিক অধিকারের সাংবাদিক শাকিল শেখ বলেন, আমরা কি পাপ করেছি? কি আমাদের অন্যায়? আশুলিয়া প্রেসক্লাবের গত ২০২১-২২ এর ৭ম দ্বি-বার্ষিক নির্বাচনের নির্বাচিত ক্যাবিনেটের সদস্যদের ভোটের মাধ্যমে ২৪ জুন ২০২২ইং তারিখে চূড়ান্ত স্থায়ী সদস্য পদ লাভ করি। তাহলে আজ আমরা কেন নোংরা রাজনীতির স্বীকার হতে চলেছি।

তিনি আরও বলেন, সদস্য হিসেবে যখন আমাদের ভোট দিতে দিবেন না, তবে সদস্য হিসেবেই গ্রহণ করেছেন কেন। এখন কেন নির্বাচনের আগে এসে আমাদেরকে কোনো সিদ্ধান্ত না জানিয়ে ভোটাধিকার থেকে বাদ দেওয়া হলো। আমরা অনেক কাঠখড় পুড়িয়ে পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বৈধ সদস্য পদ লাভ করেছি। তাহলে কেন আমরা ভোট দিতে পারবো না? কোনো ষড়যন্ত্র আমাদের ঠেকাতে পারবে না। আমরা চাই আমাদের ভোট প্রয়োগ করতে। তাই এই অধিকার আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

এ বিষয়ে আশুলিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম খান লিটন বলেন, আমরা এই নতুন সদস্যদের সম্পূর্ণ গঠনতন্ত্র অনুযায়ী দুই বছর পরে তাদেরকে প্রেসক্লাবে স্থায়ী সদস্য হিসেবে যুক্ত করা হয়েছে। তারা পূর্ণ ভোট দেওয়ার ক্ষমতা রাখে। বর্তমানে একটি ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়েছে। তবে বিষয়টি নিয়ে বর্তমান নির্বাচন কমিশন ও আমাদের উপদেষ্টা এবং সভাপতির সাথে আলোচনা করবো।

অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন- আশুলিয়া প্রেস ক্লাবের সদস্য সাগর ফরাজী, শামীম হাসান শীমান্ত, সোহান আহামেদ সানাউল, মামুন মোল্লা, লিটন হাওলাদা, ফরহাদ হোসেন, মৃদুল সূত্রধর, জহিরুল ইসলাম।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড