• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কিশোরীকে আত্মহত্যায় প্ররোচনা দানকারীদের শাস্তির দাবি পরিবারের

  শেখ শান্ত ইসলাম, খুলনা

১২ মে ২০২৩, ১৬:৩০
কিশোরীকে আত্মহত্যায় প্ররোচনা দানকারীদের শাস্তির দাবি পরিবারের

বাগেরহাটের মোল্লাহাটে আত্মহত্যায় প্ররোচনা প্রদানকারীদের বিরুদ্ধে থানায় মামলা, গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার (১২ মে) বেলা ১১টায় খুলনা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহত সুমাইয়া খানমের (১৬) বড় ভাই মেহেদী হাসান রনি।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমার বোন বাগেরহাটের মোল্লাহাট থানার ছোট কাচনার সুমাইয়া খানম (১৬) পার্শ্ববর্তী দাড়িয়ালা গ্রামের ফেলু শেখের পুত্র নুরু শেখের (২২) সাথে দীর্ঘদিনের প্রেমজ সম্পর্ক ছিল। সেই সূত্রে তাদের প্রস্তাবের প্রেক্ষিতে ২ পরিবারের অভিভাবকগণ সর্বসম্মতিক্রমে বিবাহ দিতে আগ্রহ প্রকাশ করি। তবে ছেলে বেকার ও মেয়ের বয়স কম হওয়ায় অপেক্ষায় থাকার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু এরই মাঝে ছেলে ও মেয়ের ঘনিষ্ঠতা বৃদ্ধি পায়।

তিনি আরও বলেন, গত ৩ মে আমার বোনকে নুরু শেখ তাদের বাড়িতে ডেকে নিয়ে ২৫ লক্ষ টাকা দাবি করে। যা দিয়ে সে ব্যবসা করবে। সুমাইয়া টাকা দেওয়ার কথায় সায় না দেওয়ায় নুরু তাকে বিবাহ করবেনা বলে জানিয়ে দেয় এবং ঐ বাড়ির অন্যান্য ব্যক্তিবর্গ বিভিন্ন ভয়ভীতি প্রদর্শন করে বলে, সে যেন নুরুর সাথে কোনো রকম যোগাযোগ না করে। এমনকি তার চরিত্র নিয়েও অনেক বাজে মন্তব্য করে। সুমাইয়া বাড়িতে এসে এসব কথা জানালে আমরা নুরুর বাড়িতে গিয়ে বিবাহের জন্যে প্রস্তাব রাখি। কিন্তু তারা আমাদের ঐ বাড়ি থেকে অপমান করে বের করে দেয়। সুমাইয়া এ ঘটনা শুনে গত ৪ মে সকাল ৮ টায় ক্ষোভে, দুঃখে, কষ্টে বিষ পান করে। আমরা টের পেয়ে দ্রুত মোল্লাহাট হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিতে বলে। সেখানে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এ বিষয়ে বাগেরহাটের মোল্লাহাট থানায় মামলা রুজু করতে গেলে অজানা কারণে নিয়মিত মামলা না নিয়ে নামমাত্র অভিযোগ নিয়ে ফেলে রেখেছে থানা কর্তৃপক্ষ। আমাদের ধারণা নুরুর বড় ভাই বাকি বিল্লাহ্ সচিবালয়ে চাকুরির সুবাদে প্রভাবশালী হওয়ায় ওসি মামলা নিচ্ছেন না।

উল্লেখ্য, এই বাকি বিল্লাহ্ ও তার বাবার কথা মতই দুই পরিবারের পক্ষ থেকে বিয়েতে সম্মতি জানানো হয়। এ সংবাদ সম্মেলনের মাধ্যমে যথাযথ কর্তৃপক্ষের নিকট সুমাইয়ার আত্মহত্যায় প্ররোচনা দানকারীদের বিরুদ্ধে মামলা রুজু করে গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড