• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হত্যার হুমকি

  মো. নাজমুল সাঈদ সোহেল, চকরিয়া (কক্সবাজার)

১১ মে ২০২৩, ১৪:০০
সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হত্যার হুমকি
ভুক্তভোগী সাংবাদিক আবুল মনসুর মো. মহসিন ও অভিযুক্ত হুমকিদাতা আনান (ফাইল ছবি)

কক্সবাজারের চকরিয়ায় সংবাদ প্রকাশের জেরে আবুল মনসুর মো. মহসিন নামে এক সাংবাদিককে গুলি করে হত্যার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। একইভাবে তার স্ত্রীকেও হুমকি দিয়ে ম্যাসেজ প্রদান করা হয়।

গত মঙ্গলবার দিবাগত রাত ১২টা ৪৮ মিনিটে ইয়ার রহমান নামে একটি ফেসবুক আইডি থেকে কয়েকটি ভয়েস ম্যাসেজ প্রদান করলে বিষয়টি প্রকাশ পায়। এ নিয়ে উপজেলায় কর্মরত সাংবাদিকদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এ ঘটনায় চকরিয়া থানায় পৃথক দুটি সাধারণ ডায়েরি রুজু করা হয়েছে।

ইয়ার রহমান উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড নয়াপাড়ার মো. আমিনের ছেলে। মনসুর মহসিন দৈনিক যুগান্তরের চকরিয়া প্রতিনিধি ও উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক।

জানা যায়, গত ২১ ফেব্রুয়ারি চকরিয়ায় জাকের হোসেন হত্যা মামলার আসামি নূর মোহাম্মদ মানিক গ্রেফতার হয়। পরদিন এ সংক্রান্ত একটি সংবাদ ছাপানো হয়। সংবাদ প্রকাশের জেরে নূর মোহাম্মদ মানিকের মেয়ের জামাই ইয়ার রহমান, মনসুর মহসিনকে পাঠানো ভয়েজ রেকর্ডে শোনা যায় "আল্লাহর কসম তুই সামনে পড়লে তুকে গুলি করে হত্যা করবো" এধরণের আরও হুমকি প্রদান করেন। এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেন সাংবাদিক মহসিন। জিডিতে ইয়ার রহমান ও তার শ্বশুর লক্ষ্যারচর ইউনিয়ন বিএনপির সভাপতি নূর মোহাম্মদ মানিককে বিবাদী করা হয়।

একইভাবে ইয়ার রহমানের শাশুড়ি রুনা আক্তার তার নিজস্ব ফেসবুক থেকে চকরিয়া হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদনমুখী সমবায় সমিতির ফেসবুক পেজে সমিতির সভাপতি শারমিন জান্নাত ফেন্সি ও তার স্বামী মনসুর মহসিনকে উদ্দেশ্য করে বিশ্রী ভাষায় কমেন্ট করে। তা গ্রুপ এডমিন থেকে ডিলিট করে দেয়া হয়।

এতে ক্ষিপ্ত হয়ে সমিতির সহসভাপতি আসমাউল হোসনা লাভলীর ফেসবুক পেজের ম্যাসেঞ্জারে সংগঠনের সভাপতি ও সদস্যদের অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও হুমকি প্রদান করে। এ ঘটনায় সভাপতি ফেন্সি বাদী হয়ে রুনা আক্তারের বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডায়েরী করেন।

সাংবাদিক মনসুর মহসিন জানান, হত্যা মামলায় শ্বশুর গ্রেফতারের সংবাদ প্রকাশ করায় আমাকে কুপিয়ে ও গুলি করে হত্যার হুমকি প্রদান করে ইয়ার রহমান নামে এক যুবক। একইভাবে চকরিয়া হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদনমুখী সমবায় সমিতির নির্বাচনে সভাপতি পদে আমার স্ত্রী ফেন্সি নির্বাচিত ও অপর প্রার্থী রুনা আক্তার পরাজিত হওয়ায় তাকে বিভিন্ন সময়ে হুমকি প্রদান করে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, হুমকির বিষয়ে পৃথক দুটি সাধারণ ডায়েরি রুজু হয়েছে। তদন্ত পূর্বক বিবাদীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড