• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুউচ্চ পাহাড়ে জাতীয় গ্রিডের টাওয়ার থেকে যন্ত্রপাতি চুরি

  মো. কবির হোসেন, কাপ্তাই (রাঙ্গামাটি)

১০ মে ২০২৩, ১৬:১৪
সুউচ্চ পাহাড়ে জাতীয় গ্রিডের টাওয়ার থেকে যন্ত্রপাতি চুরি
জাতীয় গ্রিডের টাওয়ার (ছবি : অধিকার)

রাঙ্গামাটির কাপ্তাই সীতারঘাট সুউচ্চ পাহাড়ের ওপর জাতীয় গ্রিড লাইনের টাওয়ারের গুরুত্বপূর্ণ মেম্বার এঙ্গেল ও নাট বল্টু চুরি হওয়ার ঘটনা ঘটেছে। ফলে যে কোনো সময় জাতীয় গ্রিডের বিদ্যুৎ বিচ্যুতিসহ মারাত্মকভাবে দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে।

আজ বুধবার (১০ মে) চন্দ্রঘোনা-কাপ্তাই ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্র ইনচার্জ চুরি হওয়া বিষয়ে কাপ্তাই থানায় একটি অভিযোগ দাখিল করেছে।

অভিযোগ পত্রে জানা যায়, রাঙ্গামাটির সীতারঘাট চন্দ্রঘোনা-কাপ্তাই জাতীয় গ্রিড ৯২৬ ও ৯২৭ টাওয়ারের অত্যন্ত গুরুত্বপূর্ণ বিভিন্ন মাপের প্রায় ৬০টি মেম্বার এঙ্গেল এবং পিজি জয়েন্টের নাট বল্টু কে বা কাহারা খুলে চুরি করে নিয়ে গেছে।

যার ফলে যে কোনো সময় জাতীয় গ্রিডের টাওয়ার বিধ্বস্ত হয়ে বিদ্যুৎ বিচ্যুতিসহ মারাত্মক দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে। অভিযোগ পত্রে চুরি হওয়া যন্ত্রপাতির বাজার মূল্য ২০ হাজার টাকা দেখানো হয়েছে।

জাতীয় পাওয়ার গ্রিড চন্দ্রঘোনা-কাপ্তাই ১৩২/৩৩ কেভি গ্রিড উপকেন্দ্র ইনচার্জ মো. আলমগীর হোসেন (সহকারী প্রকৌশলী) বলেছেন, আমরা ঘটনাস্থলে গিয়ে দেখি সীতারঘাট জাতীয় গ্রিডের টাওয়ার হতে অত্যন্ত গুরুত্বপূর্ণ মেম্বার এঙ্গেল ও পিজি নাট বল্টু কে বা কাহার চুরি করে নিয়ে গেছে।

যার ফলে যে কোনো সময় এ টাওয়ার বিধ্বস্ত হয়ে জাতীয় গ্রিডের লাইন হুমকির মুখে পড়ার আশঙ্কা করা হচ্ছে। চোরকে শনাক্ত করাসহ বিষয়টি অতি গুরুত্বর দিয়ে বিভিন্ন প্রশাসনকে চিঠি দিয়ে অবগত করা হয়েছে বলে উল্লেখ করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড