• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডাসারে পূর্ব শত্রুতার জেরে বিষ প্রয়োগে মাছ নিধন

  মোঃ শাহরিয়ার তুহিন, ডাসার (মাদারীপুর)

০২ মে ২০২৩, ১৭:১৯
ডাসার

ডাসার উপজেলার নবগ্রাম ইউনিয়নে পূর্ব শত্রুতার জেরে পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় আড়াই লাখ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা।

আজ মঙ্গলবার গভীর রাতে ওই ইউনিয়নের চিত্তর মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায় মৎস্য চাষী পঙ্কজ বালা বাড়ির পাশে প্রায় ৪০ শতাংশ পুকুরে মাছ চাষ করেন। দীর্ঘদিন ধরে ওই পুকুরেই তিনি মাছ চাষ করে জীবিকা নির্বাহ করেন।

ভুক্তভোগী পরিবারটির অভিযোগ, পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের লোকজন আমার পরিবারকে বিভিন্নভাবে ক্ষতি করার চেষ্টা চালায়। সরাসরি ক্ষয়ক্ষতি না করতে পারলেও গত রাতের অন্ধকারে পুকুরে বিষ প্রয়োগ করেন তারা। এতে পুকুরে থাকা ২০-২৫ মন মাছ মারা গেছে।যার আনুমানিক মূল্য প্রায় আড়াই লাখ টাকা।

মৎস্য চাষী পংকজ বালা বলেন আমার বাড়ির পাশের চিত্তর মোড়ে দুইটি পুকুরে অনেক কষ্ট করে মাছ চাষ করে জীবিকা নির্বাহ করি।প্রতিপক্ষের লোকজন বিভিন্নভাবে আমার ক্ষতি করে আসছে। গেল রাতে তারা আমার পুকুরে বিষ দিয়েছে।আমার ২০-২৫ মন মাছ মারা গেছে।ঋণের টাকা নিয়ে মাছ চাষ করেছি।এখন আমার কি হবে।তারা আমারে সর্বস্বান্ত করে দিলো।

প্রতিবেশী অরুণ তালুকদার বলেন,আমার বন্ধু পংকজ বালা মাছ চাষ করে জীবিকা নির্বাহ করে। কে বা কাহারা রাতের আঁধারে তার পুকুরে বিষ দিয়ে মাছ মেরে ফেলছে। যারা এ কাজ করেছে তাদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

মৎস্য চাষী পংকজ বালার বড় ভাই নীতিশ বালা বলেন, আমার ভাইয়ের পুকুরে বিষ দিয়ে সব মাছ মেরে ফেলে আমার ভাইকে শেষ করে দিয়েছে।যারা এ কাজ করেছে সুষ্ঠু তদন্ত করে তাদের শাস্তির আওতায় আনার জোর দাবি জানাচ্ছি প্রশাসনের কাছে।

এ বিষয়ে ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হাসানুজ্জামান বলেন,এ বিষয়ে থানায় অভিযোগ হয়েছে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড