• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

হালদা নদীতে অভিযান, ৫ হাজার মিটার ঘেরাজাল জব্দ

  আবুল মনছুর, হাটহাজারী (চট্টগ্রাম)

০২ মে ২০২৩, ১৭:০২
হালদা

দেশের প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র এবং বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ ও চট্টগ্রামের হালদা নদীতে অভিযানে ৫ হাজার মিটার ঘেরাজাল জব্দ করেছেন উপজেলা প্রসাশন।

গত রবিবার রাত ১১টা থেকে ভোর ৬ টা পর্যন্ত নদীর গড়দুয়ারা ইউনিয়ন এলাকা থেকে হালদা নদীর মেখল, ছিপাতলী ও গুমানমর্দ্দন ইউনিয়ন এলাকা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহিদুল আলম।

ইউএনও মো. শাহিদুল আলম বলেন, হালদার দুইপাড়ে হাটহাজারী ও রাউজান এলাকার বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ৫ হাজার মিটার ৯ টি অবৈধ ঘেরাজাল জব্দ করা হয়েছে। হালদায় আসন্ন প্রজনন মৌসুমে মা মাছের নিরাপদ পরিবেশ বজায় রাখা সহ ডলফিন ও জীববৈচিত্র্য রক্ষায় উপজেলা প্রশাসন সর্বোচ্চ তৎপর রয়েছে।

তিনি আরও বলেন, এ বিষয়ে জেলা প্রশাসক স্যারের বিভিন্ন নির্দেশনা রয়েছে। সংশ্লিষ্টদের তথ্য দিয়ে সহযোগিতা করার অনুরোধ করছি।

অভিযানে সহযোগিতা করেন আইডিএফ মৎস কর্মকর্তা ফয়েজ রাব্বানী, মেখল ইউনিয়ন পরিষদ সদস্য মামুন ও উপজেলা প্রশাসনের স্বেচ্ছাসেবীগণ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড