• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সীমান্তে স্বর্ণের বারসহ চোরাকারবারি গ্রেফতার

  কাজী কামাল হোসেন, নওগাঁ

২৮ এপ্রিল ২০২৩, ১৪:১৬
সীমান্তে স্বর্ণের বারসহ চোরাকারবারি গ্রেফতার
গ্রেফতারকৃত স্বর্ণ চোরাকারবারি (ছবি : অধিকার)

নওগাঁর ধামইরহাট উপজেলায় ভারতে পাচারের সময় প্রায় ৭শ গ্রাম ওজনের ৬টি স্বর্ণের বারসহ একজন স্বর্ণ চোরাকারবারিকে আটক করেছে পত্নীতলা ব্যাটালিয়ন ১৪ বিজিবি। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় ধামইরহাট উপজেলার চকিলম সীমান্ত এলাকা থেকে মো. গোলাম কিবরিয়া নামে ঐ স্বর্ণ চোরাকারবারিকে আটক করা হয়।

আজ শুক্রবার দুপুর ১২টায় পত্নীতলা ব্যাটালিয়ন ১৪ বিজিবি'র হেড কোয়ার্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে তথ্যটি প্রধান করা হয়েছে। পত্নীতলা ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. হামিদ উদ্দিন, পিএসসি সাংবাদিকদের এসব তুলে ধরেন।

তিনি জানান, ধামইরহাট উপজেলার চকিলম সীমান্ত দিয়ে সীমান্ত দিয়ে স্বর্ণ পাচার হচ্ছ এমন গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত ৯টা থেকে ঐ এলাকায় বিজিবি'র স্পেশাল অপারেশন টিম অভিযান শুরু করে।

এ সময় সন্দেহভাজনভাবে গোলাম কিবরিয়া মোটরসাইকেলযোগে ধামইরহাট থেকে সীমান্তের দিকে যাচ্ছিলেন। স্পেশাল অপারেশন টিমের জওয়ানরা তাকে চ্যালেঞ্জ করলে সে মোটরসাইকেল ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। বিজিবি সদস্যরা তাকে আটক করেন। পরবর্তীকালে তার শরীরে তল্লাশি চালিয়ে বাম পায়ের হাঁটুর নিচে এ্যাঙ্কলেট দিয়ে বিশেষ অভিনব কায়দায় বেঁধে রাখা অবস্থায় ৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

নজিপুর জুয়েলারি সমিতি কর্তৃক পরীক্ষা নিরীক্ষা করে জানা গেছে স্বর্ণের বারগুলো খাঁটি এবং ২৪ ক্যারেটের। ৬৯৯.৪৮ গ্রাম ওজনের ঐ স্বর্ণের বর্তমান বাজার মূল্য ৫৩ লক্ষ ১৩ লক্ষ ২৩১ টাকা।

ধামইরহাট থানায় মামলা দায়েরসহ আসামিকে গ্রেফতার দেখিয়ে পুলিশের কাছে হস্তান্তর এবং উদ্ধারকৃত স্বর্ণ জেলা প্রশাসকের ট্রেজরিতে জমা দেয়া হয়েছে।

অপর দিকে একই দিনে জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ভারত থেকে অবৈধভাবে পাচার হয়ে আসা প্রসাধনী ও শিশু খাদ্য আটক করেছে পত্নীতলা ব্যাটালিয়ন ১৪ বিজিবি' সদস্যরা। আটক প্রসাধনী ও শিশু খাদ্যের মূল্য প্রায় ৮ লক্ষ টাকা বলে জানানো হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড