• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইদের ছুটিতে জাফলংয়ে পর্যটকদের ঢল

  শাহ আলম, গোয়াইনঘাট (সিলেট)

২৫ এপ্রিল ২০২৩, ১৪:০৩
ইদের ছুটিতে জাফলংয়ে পর্যটকদের ঢল
পর্যটকে মুখরিত প্রকৃতি কন্যা জাফলং জিরো পয়েন্ট (ছবি : অধিকার)

পবিত্র ইদুল ফিতরের ছুটিতে পর্যটকের ঢল নেমেছে সিলেটের গোয়াইনঘাট উপজেলার পর্যটনকেন্দ্রগুলোতে। আজ মঙ্গলবার ইদের চতুর্থ দিনও দেশের বিভিন্ন প্রান্ত থেকে এখানকার পাহাড়, পাথর আর স্বচ্ছ জলের সৌন্দর্য উপভোগ করতে আসেন পর্যটকেরা।

উপজেলার জাফলং, বিছনাকান্দি, সোয়াম্প ফরেস্ট রাতারগুল ছাড়াও পানতুমাই ঝরনা, জাফলং চা-বাগান ও মায়াবী ঝরনা পর্যটকদের পদচারণে মুখর ছিল। পরিবার-পরিজন ও বন্ধুবান্ধব নিয়ে পর্যটন স্থানগুলোতে ঘুরে বেড়ান তাঁরা। প্রকৃতির কাছাকাছি আসতে পেরে ও রূপ উপভোগ করতে পেরে খুশি তারা।

যদিও পর্যটকের বেশি ভিড় ছিল জাফলংয়ে। দর্শনার্থীদের উল্লেখযোগ্য সংখ্যক ছিলেন তরুণ-তরুণী। নদী, স্বচ্ছ জল আর ভারতের মেঘালয়ের পাহাড়ের দৃশ্য দেখার পাশাপাশি এখানকার খাসিয়া পল্লিও আকৃষ্ট করে ভ্রমণ-পিয়াসীদের।

আজ মঙ্গলবার দুপুরে জাফলংয়ে জিরো পয়েন্টে গিয়ে দেখা যায়, সকাল থেকেই এখানে দলবেঁধে পর্যটকেরা ঘুরে বেড়াচ্ছেন। দুপুরের দিকে সব বয়সের পর্যটকেরা জিরো পয়েন্টে এসে ভিড় করেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দর্শনার্থীর সংখ্যা বাড়তে থাকে। নৌকা নিয়ে অনেক পর্যটককে মায়াবী ঝরনা ও খাসিয়া পল্লিতে ছুটতে দেখা যায়।

এর আগে ঈদের দ্বিতীয় দিন সকালে প্রায় তিন ঘণ্টার মতো বৃষ্টি থাকায় পর্যটকেরা কিছুটা সমস্যায় পড়েছিলেন। পরে আবহাওয়া অনুকূলে আসে। বৃষ্টি কমার পর পর্যটকেরা জিরো পয়েন্টে ছুটে আসেন। পর্যটকদের নিরাপত্তায় এখানে টুরিস্ট পুলিশ, থানা-পুলিশ ও বিজিবির সদস্যরা কাজ করে যাচ্ছেন।

ব্রাহ্মণবাড়িয়া থেকে আসা এক পর্যটক বলেন, ইদের ছুটিতে পরিবারের সদস্যরা মিলে ঘুরতে এসেছি। জাফলং আসলেই খুব সুন্দর। পাহাড় আর পাথরের সৌন্দর্য মুগ্ধ করেছে।

ঢাকা থেকে আসা তরুণী শারমিন নাহার জানান, এখানকার সৌন্দর্যে মুগ্ধ হয়েছি। পরিবার নিয়ে বেড়াতে আসছি। খুব ভালো লাগছে।

এ দিকে প্রচুর পর্যটক আসায় এখানকার হোটেল-মোটেলগুলোতে ছিল ভিড়। রেস্তোরাঁগুলোতেও ব্যস্ততা বেড়ে যায়। পর্যটকের সমাগমে খুশি এখানকার পর্যটন ব্যবসায়ীরাও। তাঁদের বেচাকেনাও ভালো।

ইয়াকুব আহমেদ নামে এক ব্যবসায়ী বলেন, ইদ উপলক্ষে সকাল থেকেই এখানে প্রচুর পর্যটক এসেছেন। বেচাকেনাও ভালো হয়েছে। তবে দুদিন সকালে কিছুটা বৃষ্টি হওয়ায় বেচাকেনা কমে যায়। বৃষ্টি না থাকলে বেচাকেনা আরও বাড়ত। আজ বৃষ্টি না থাকায় ভালোই বেচাকেনা হচ্ছে। আশা করছি সামনে বেচাকেনা আরও বাড়বে।

জাফলং টুরিস্ট পুলিশের ইনচার্জ মো. রতন শেখ জানান, ইদের ছুটিতে পর্যটকে মুখরিত জাফলং। ইদের পরদিন থেকে কয়েক লাখ পর্যটক বেড়াতে এসেছেন। পর্যটকদের সার্বিক নিরাপত্তায় টুরিস্ট পুলিশের সদস্যরা কাজ করছেন। অতীতের মতো পানিতে না নামার জন্য আমরা মাইকিং করে পর্যটকদের সতর্ক করে যাচ্ছি। এছাড়া পর্যটকেরা বেড়াতে এসে যাতে কোনোভাবেই ভোগান্তিতে না পড়েন সে দিকে আমাদের নজর রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড