• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়ক এখনো যানজটমুক্ত

  সোহেল রানা, সিরাজগঞ্জ

২১ এপ্রিল ২০২৩, ১১:৩৫
বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়ক এখনো যানজটমুক্ত
ফাঁকা মহাসড়ক (ছবি : অধিকার)

ইদযাত্রা দেশের উত্তরাঞ্চলের প্রবেশদ্বার সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কসহ সব রুটে যানবাহনের চাপ বাড়লেও কোন যানজট নেই। ফলে দুর্ভোগমুক্ত উত্তরাঞ্চলের ১৬ জেলার মানুষের ইদযাত্রা।

গতকাল বৃহস্পতিবার (২০ এপ্রিল) দিনের শুরুতে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী লেনে যানবাহনের কিছুটা চাপ থাকলেও কোনো প্রকার যানজট বা ধীরগতির খবর পাওয়া যায়নি। যদিও দুপুর থেকে ধীরে ধীরে যান চলাচলের চাপ কমছে।

সরেজমিনে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের কোনাবাড়ী, নলকা মোড়, পাঁচলিয়া ও হাটিকুমরুল গোলচত্বর এলাকায় গিয়ে স্বাভাবিক গতিতে যানবাহন চলাচল করতে দেখা গেছে।

নলকা সেতুর পশ্চিমপাড়ের মুদি দোকানী আলোকদিয়ার এলাকার আছের আলীর সঙ্গে তিনি বলেন- সকাল থেকে স্বাভাবিক গতিতে চলছে গাড়ি।

নলকা মোড় এলাকার বাসিন্দা ফারুক হোসেন বলেন, বাস ছাড়া, ট্রাক, পিকআপভ্যান, মাইক্রোবাস ও মোটর সাইকেলে করে মানুষ ঢাকা থেকে ঘরে ফিরছে। তবে কোনো প্রকার যানজট নেই। এ বছর নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারছেন।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন ইয়াজদানী বলেন, বুধবার রাত থেক বৃহস্পতিবার সকাল পর্যন্ত গাড়ির চাপ ছিল। বেলা বাড়তেই গাড়ির চাপ কমতে থাকে। তবে বিকেলের দিকে চাপ বাড়তেও পারে বলে মনে করেন তিনি।

বঙ্গবন্ধু সেতুর নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর জানান, গত ২৪ ঘণ্টায় ৩৬ হাজার ৬৯টি যানবাহন পারাপার হয়েছে। টোল আদায় হয়েছে দুই কোটি ৭১ লাখ ৯৫ হাজার ৪০০ টাকা।

হাটিকুমরুল হাইওয়ে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল কবির জানান, সকাল থেকে যানবাহনের চাপ একটু বেশি থাকলেও বেলা বারার সাথে সাথে একটু চাপ কমছে। ইদযাত্রা নির্বিঘ্ন করতে হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ ও আমর্ড পুলিশ মহাসড়কে সর্বক্ষণ নিয়োজিত রয়েছে।

হাইওয়ে পুলিশের (বগুড়া অঞ্চল) পুলিশ সুপার মো. হাবিবুর রহমান বলেন, এবারের ইদযাত্রা নির্বিঘ্ন করতে পুলিশ নানামুখী পদক্ষেপ নিয়েছে। মঙ্গলবার থেকে ইদযাত্রা শুরু হলেও এখন পর্যন্ত কোথাও কোনো যানজট, দুর্ঘটনা বা দুর্যোগের সৃষ্টি হয়নি। আশা করছি পুরো ইদযাত্রা স্বাভাবিক থাকবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড