• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাটহাজারীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

  আবুল মনছুর, হাটহাজারী (চট্টগ্রাম)

১৯ এপ্রিল ২০২৩, ১৪:০৫
হাটহাজারীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার
গ্রেফতারকৃত আসামি (ছবি : অধিকার)

চট্টগ্রামের হাটহাজারীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. আজমকে (৪২) দীর্ঘ ২০ বছর পর হাটহাজারী হতে গ্রেফতার করেছে র‍্যাব-৭ চট্টগ্রাম। গত সোমবার থানাধীন চারিয়া বাজার সংলগ্ন একটি ভাড়া বাসা থেকে আজমকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামি উপজেলা মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকার মৃত দেলোয়ার হোসেনের পুত্র।

র‍্যাব সূত্রে জানা যায়, বিগত ২৫ নভেম্বর ২০০৩ ইং তারিখ রাত অনুমান দেড়টায় সময় কতিপয় দুষ্কৃতিকারী হাটহাজারী উপজেলার মোহাম্মদপুর এলাকার রাস্তার উপর লোকজনকে আটক করে টাকা-পয়সা ও অন্যান্য জিনিস পত্র ছিনিয়ে নিচ্ছিল।

এ সময় ভুক্তভোগী জাহাঙ্গীর আলম চিৎকার চ্যাঁচামেচি শুরু করলে আসামিগণ ভুক্তভোগীর পায়ের উরুতে রাম-দা দিয়ে কোপ মেরে গুরুতর জখম করে এবং শরীরের বিভিন্ন স্থানে ছুরি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মকভাবে আহত করে।

ভুক্তভোগীর চিৎকার শুনে এলাকার লোকজন এগিয়ে আসলে দুষ্কৃতিকারীরা ভুক্তভোগীকে ভুক্তভোগীকে রক্তাক্ত অবস্থায় রাস্তার পাশে ফেলে রেখে পালিয়ে যায়। পরবর্তীকালে স্থানীয়রা ভুক্তভোগীকে উদ্ধার করে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। পরে ভুক্তভোগীর শারীরিক অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে চমেক হাসপাতালে রেপার করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পরে ভুক্তভোগীর ভুক্তভোগীর প্রতিবেশী ফজল আহম্মদ বাদী হয়ে হাটহাজারী থানায় একটি মামলা দায়ের করেন, যার মামলা নং- ২৯(১১)০৩; ধারা- ৩০২/৩৪ পেনাল কোড।

বিজ্ঞ আদালত দীর্ঘ বিচার কার্যক্রম শেষে উক্ত হত্যা মামলার অন্যতম প্রধান আসামি মো. আজমকে (৪২) যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ৩৯৪/৩৪ ধারায় ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড