• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাধারণের কাছে আতঙ্কের নাম কিশোর গ্যাং লিডার ‘ছগির মল্লিক’

  কাজী শাহরিয়ার রুবেল, আমতলী (বরগুনা)

১৮ এপ্রিল ২০২৩, ১৪:৫৫
সাধারণের কাছে আতঙ্কের নাম কিশোর গ্যাং লিডার ‘ছগির মল্লিক’
কিশোর গ্যাং লিডার ‘ছগির মল্লিক’ (ফাইল ছবি)

আতঙ্কিত এক নাম কিশোর গ্যাং লিডার ‘ছগির মল্লিক’। সে বরগুনার আমতলী উপজেলার চাওড়া ইউনিয়নের তালুকদার বাজার সংলগ্ন এলাকার দেলোয়ার মল্লিকের ছেলে। তার দলে রয়েছে ১৫-২০ জন বা তারও বেশি সংখ্যক কিশোর।

দিনে ও রাতে নানা অপকর্ম বা অপরাধে জড়িয়ে পড়ছে এসব উঠতি বয়সী কিশোররা। চুরি, ছিনতাই, মাদকসহ অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

চুলে তাদের বাহারি কাটিং, অনুমোদনহীন মোটরসাইকেলে রাস্তা দাপিয়ে বেড়ানো, সুযোগ বুঝে যাত্রী ও পথচারীদের কাছ থেকে মোবাইল ফোন, টাকা-পয়সা হাতিয়ে নেওয়া, মাদক দিয়ে নিরীহ মানুষকে ফাঁসিয়ে অর্থ আত্মসাৎ, স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের উত্ত্যক্ত করা, কখনো জায়গা-সম্পত্তি নিয়ে বাদী বিবাদীর বিরোধে অর্থের বিনিময়ে এক পক্ষের হয়ে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে অবস্থান নেওয়া- এই কিশোর গ্যাংয়ের নিয়মিত কর্মকাণ্ড। শুধু সাধারণ মানুষ নয় সাংবাদিকসহ বিভিন্ন পেশার মানুষ তাদের হয়রানির শিকার হয়েছেন।

অভিযোগ রয়েছে- কিশোর গ্যাং লিডার ছগির মল্লিকের এসব অপকর্মের নীরব সমর্থন দিচ্ছেন ক্ষমতাসীন দলের নেতা-কর্মী। কিশোর গ্যাংয়ের বেশির ভাগ সদস্য বখাটে ও বিভিন্ন রাজনৈতিক দলের কর্মী।

স্থানীয় ও ভুক্তভোগীরা জানান, মধ্যবিত্ত পরিবারে জন্ম তার। কর্মজীবনে সে তালুকদার বাজারের একটি ওয়ার্কশপের কর্মচারী ছিলেন। পরে টমটম (ইঞ্জিন চালিত ভ্যান) গাড়ি চালাতেন। এক সময় সে ভাড়ায় মোটরসাইকেলও চালিয়েছেন। বর্তমানে এলাকার এক আতঙ্কিত নাম। রাজনৈতিক ছত্রছায়ায় থাকায় নানা অপরাধ করেও পার পেয়ে যাচ্ছেন। সামজিকভাবেও বিচার থেকে রেহাই পেয়ে যাচ্ছেন। তাছাড়া ছগির মল্লিক তালুকদার বাজারের একজন নামকরা মাদক ব্যবসায়ী। সর্বনাশা ইয়বার ব্যবসার সাথে তার সম্পৃক্ততা রয়েছে বলে অনেক ভুক্তভোগী অভিযোগ করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, তার বিরুদ্ধে রাতে সিঁধ কেটে ঘরে প্রবেশ করে চুরির অভিযোগে ৪৫৭/৩৮০ ধারায় আমতলী থানায় একটি মামলা রয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে এক ভুক্তভোগী জানান, উপজেলার স্বনামধন্য বিদ্যাপীঠ সরকারি এ. কে স্কুলে তিনি পড়াশুনা করেন। বিভিন্ন মিটিং মিছলে তাকে যেতে বলা হয়, কিন্তু সে তাদের এড়িয়ে চলে। এই ক্ষোভে ছগির মল্লিক তাকে পথিমধ্যে বিরক্ত করতো। এক পর্যায়ে স্কুল পড়ুয়া ঐ শিক্ষার্থীকে সে মারধর করে। তাছাড়া হারানো একটি মোবাইলের মামলায় তাকে জড়িয়ে ফেলে। আর এখানেই শেষ হয়ে যায় তার লেখাপড়া। চলতি বছরের এসএসসি পরীক্ষায় তার অংশ নেওয়ার কথা থাকলেও তার ভয়ে এখন এলাকা ত্যাগ করে ঢাকায় শ্রমিকের কাজ করছেন।

তিনি আরও জানান, জীবনটা আমার নষ্ট করে দিয়েছে। যেখানে আমার স্কুলে যাওয়ার কথা সেখানে আজ আমি শ্রমিক। অনেকে সত্যটা জানে, আবার অনেকে মিথ্যা অপবাদে দোষীভাবে। এক পর্যায়ে স্কুল পড়ুয়া ঐ শিক্ষার্থী কেঁদে ফেলেন। দীর্ঘ নিঃশ্বাস ফেলে বলেন আসলে এটাই সমাজ। নিশ্চয়ই আল্লাহ অন্যায়ের বিচার করবেন।

চাওড়া ইউনিয়নের চেয়ারম্যান মো. আক্তারুজ্জামান বাদল খান বলেছেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত নই। আমার ইউনিয়নে সন্ত্রাস ও মাদকের কোনো জায়গা হবে না। বিষয়টি খতিয়ে দেখে সত্যতা সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, মাদক ও কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স। সুনির্দিষ্ট অভিযোগ পেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড