• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

হরিরামপুরে বিএনপির পদযাত্রায় হামলা-গাড়ি ভাঙচুর

  শুভংকর পোদ্দার, হরিরামপুর (মানিকগঞ্জ)

০৯ এপ্রিল ২০২৩, ১২:৫৭
হরিরামপুরে বিএনপির পদযাত্রায় হামলা-গাড়ি ভাঙচুর

মানিকগঞ্জের হরিরামপুরে বিএনপির পদযাত্রায় বাধা ও হামলার অভিযোগ পাওয়া গেছে।

গতকাল শনিবার (৮ এপ্রিল) বিকাল ৩টার দিকে উপজেলার গালা ইউনিয়নের ঝিটকা গার্লস স্কুল মোড় ও ঝিটকা-গোপীনাথপুর ব্রিজ এলাকায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এ হামলা চালায় বলে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শামিম আহমেদ অভিযোগ করেন।

এতে বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের তিন নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবি করেন তিনি। এছাড়া তিনটি মোটরসাইকেল ও একটি প্রাইভেটকারের (প্রাডো) গ্লাস ভাঙচুর করা হয়েছে বলেও দাবি করেছেন তিনি।

শামিম আহমেদ বলেন, কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঝিটকা বাজারে পদযাত্রা করতে না পেরে গোপীনাথপুর ইউনিয়ন পরিষদের সামনে অবস্থান ধর্মঘট ও সমাবেশ করেন তারা। সমাবেশে আসার পথে ঝিটকা বাজার গার্লস স্কুল মোড়ে আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীরা হামলা করে। পদযাত্রা সফল করতে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আতাউর রহমান আতা, সহ-সভাপতি আব্দুল বাতেন, জেলা বিএনপির কোষাধ্যক্ষ আব্দুল হক ঝিটকা আসলে প্রবেশ পথে তাদের উপর হামলা করা হয়।

পদযাত্রা ও সমাবেশে হরিরামপুর উপজেলা বিএনপির সভাপতি হান্নান মৃধা, জেলা বিএনপি নেতা মোশাররফ হোসেন শিকদারসহ বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সমাবেশে যাবার পথে তিনটি মোটরসাইকেল ভাঙচুর ও জেলা বিএনপির কোষাধ্যক্ষ আব্দুল হকের প্রাডো গাড়ি ভাংচুর করে আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এ সময় যুবদল নেতা শহিদুল শিকদার সোহেলের ঝিটকা বাজারের দোকানে হামলা করা হয়েছে বলেও দাবি করেছেন তিনি। হামলার পরেও তারা গোপীনাথপুর ইউনিয়ন পরিষদের সামনে সমাবেশ করেন। সমাবেশে বিএনপি নেতাকর্মীরা হামলার নিন্দা জানান।

উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মোল্লা, স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মাসুদুর রহমান, সদস্য সচিব কামরুল হাসান ফিরোজ, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাকিন চৌধুরী রিফাত, সহ-সভাপতি সোহাগ হোসেন, সাংগঠনিক সম্পাদক শুভ মল্লিক, গোপীনাথপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাসেল হোসেনসহ ১৫-২০ জন হামলা করে বলে বিএনপির নেতাকর্মীরা জানিয়েছেন।

যদিও উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাকিন চৌধুরী রিফাত দোকানে ভাঙচুর ও হামলার বিষয় অস্বীকার করে বলেন, আমাদের তৎপরতায় বিএনপি নেতাকর্মীরা নাশকতা করতে পারেনি। নাশকতা ঠেকানো হয়েছে।

উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. ফরিদ মোল্লা বলেন, কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে বিএনপির নাশকতা ঠেকাতে আমরা মাঠে ছিলাম। তারা আমাদের উপর হামলার পরিকল্পনা করেছিলো, আমরা তা প্রতিহত করেছি।

এ বিষয়ে মুঠোফোনে হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার আদিত্য বলেন, এখনো কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। তবে বিএনপির নেতাকর্মীদের নিজেদের মধ্যেই কিছু ঝামেলা হয়েছিল এবং পরে সেটা মিটমাট হয়ে গেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড