• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিখোঁজের ছয়দিন পর তিন মাসের শিশু উদ্ধার 

লালন-পালনের জন্য ‘মা ফাতেমা’কে অপহরণ করেছিলেন তারা

  আব্দুর রউফ রুবেল, গাজীপুর

০৯ এপ্রিল ২০২৩, ১২:৫১
লালন-পালনের জন্য ‘মা ফাতেমা’কে অপহরণ করেছিলেন তারা
গ্রেফতারকৃত আসামিরা (ছবি : অধিকার)

গাজীপুরে ‘মা ফাতেমা’ নামে তিন মাস বয়সী এক শিশুকে অপহরণের ছয় দিন পর তাকে উদ্ধার করা হয়েছে। এ অপহরণের ঘটনায় জড়িত সন্দেহে এরই মধ্যে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গতকাল শনিবার (৮ এপ্রিল) দুপুরে গাজীপুরের পুলিশ সুপার (এসপি) কাজী শফিকুল আলম তার কার্যালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান। এর আগে শুক্রবার (৭ এপ্রিল) শ্রীপুর উপজেলার মুলাইদ পশ্চিম পাড়া গ্রামের সুবেদ আলীর ভাড়া বাসা থেকে অপহৃত শিশুকে উদ্ধার ও গ্রেফতার অভিযান চালান হয়।

গ্রেফতারকৃতরা হলেন- নেত্রকোনার বারহাট্টা উপজেলার বাউশি গ্রামের আব্দুল গনির মেয়ে আল্পনা ওরফে রুবিনা (২৫), তার সহযোগী একই জেলার দুর্গাপুর উপজেলার হাবিআলী গ্রামের আবুল কাশেমের স্ত্রী ফাতেমা (৩৫) এবং তাদের ছেলে রফিকুল ইসলামকে (১৯) গ্রেফতার করা হয়।

অপহৃত শিশু মা ফাতেমা ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার বিশ্বনাথপুর গ্রামের ফিরোজ হোসেনের কন্যা। সে তার স্ত্রী, শিশু মেয়ে ও শাশুড়িকে নিয়ে জেলার জয়দেবপুর থানার শিরিরচালা এলাকার মাজহারুল ইসলামের বাড়িতে দুই মাস যাবত ভাড়া থাকে।

মামলার তদন্ত কর্মকর্তা জয়দেবপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মমিন জানান, ফিরোজ হোসেন দুই মাস পূর্বে তার শিশু মেয়েসহ স্ত্রী ও শাশুড়িকে নিয়ে জয়দেবপুর থানার শিরিরচালা এলাকার মাজহারুল ইসলামের বাড়িতে ভাড়ায় উঠে। সে রাজ মিস্ত্রি এবং তার স্ত্রী স্থানীয় পোশাক কারখানায় চাকরি নেয়। প্রতিদিন শিশু কন্যাকে তার দাদির কাছে রেখে কর্মস্থলে চলে যায়। গত দেড় মাস পূর্বে (২০ মার্চ) আসামী আল্পনা ওরফে রুবিনা ওই দম্পতির পাশের ঘর ভাড়া নেয়। পরে সে বিভিন্ন কৌশলে শিশুর পরিবারের সদস্যদের সাথে মিশে সখ্যতা ও বিশ্বাস অর্জন করে। গত রবিবার (০২ এপ্রিল) শিশুর মা ফাতেমাকে তার দাদীর কাছে রেখে বাবা-মা তাদের কর্মস্থলে চলে যায়। ওইদিন সকাল সাড়ে ১০ টায় শিশু কান্না শুরু করে। পরে আসামি আল্পনা ওরফে রুবিনা শিশুকে কোলে নিয়ে তার দাদিকে রান্না ঘর থেকে দুধ গরম করে আনতে বলে।

এ সুযোগে আসামি আল্পনা ওরফে রুবিনা কৌশলে শিশুকে তার নিজের রুমে নিয়ে ভিতর থেকে দরজা বন্ধ করে দেয়। পরে ঘরের পেছনের জানালা দিয়ে (গ্রিল ছাড়া) লাফ দিয়ে শিশুকে নিয়ে পালিয়ে যায়। পরে শিশুর বাবা মামলা দায়ের করলে সিসিটিভি ফুটেজ, সাভার, আশুলিয়া, গাজীপুরের পূর্বের শিশু চক্রের সদস্যদের সাথে ছবি (মুখ শনাক্তকরণ সফটওয়ারের) মাধ্যমে চিহ্নিত করে এবং পুলিশের অভিজ্ঞতা কাজে লাগিয়ে আসামিদের গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি স্বীকার করেন- তিনি নিজে লালন-পালন করার জন্য শিশুকে অপহরণ করে নিয়ে যায়। লালন পালন করতে না পারলে পরবর্তীতে সে শিশুকে বিক্রি করে দিতো বলে জানায়। গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে এবং শিশুকে তার বাবা-মা’র কাছে ফিরিয়ে দেয়।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মোহাম্মদ ছানোয়ার হোসেন, সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মিরাজুল ইসলাম, জয়দেবপুর থানার ভারপ্রাত কর্মকর্তা (ওসি) মাহাতাব উদ্দিন, মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মমিন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড