• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৭ বছর পর হত্যা মামলার মূলহোতা গ্রেফতার

  এস এম মিজানুর রহমান মজনু, স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ

০৮ এপ্রিল ২০২৩, ১১:২৭
মূলহোতা

দীর্ঘ ২৭ বছর ধরে পলাতক থাকার পর হত্যা মামলার মূলহোতা মো. কামাল হোসেন (৫২) নামে এক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (৮ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহের ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন। এর আগে বৃহস্পতিবার (৬ এপ্রিল) রাতে গাজীপুর জেলার কাশিমপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত কামাল হোসেন ভালুকা উপজেলার ভরাডোবা ইউনিয়নের পুরুরা গ্রামের আব্দুল রাজ্জাকের ছেলে।

পুলিশ জানায়, উপজেলার ভরাডোবা ইউনিয়নের পুরুরা গ্রামের আব্দুল রাজ্জাকের ছেলে মো. কামাল হোসেন ও একই ইউনিয়নের ভরাডোবা গ্রামের হযরত আলীর মেয়ে সুরাইয়া খাতুনের সঙ্গে ১৯৯৬ সালে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। পরে তারা উভয় পরিবারের অগোচরে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। এর কিছুদিন পর কামাল হোসেন জানতে পারে সুরাইয়ার সঙ্গে তার বিয়ের আগে আরও দুটি বিয়ে হয়। সুরাইয়ার প্রথম স্বামীর ঘরে তিনটি ছেলে সন্তান ও দ্বিতীয় স্বামীর ঘরে একটি কন্যা সন্তান রয়েছে। এরপর থেকেই তাদের দুইজনের মধ্যে পারিবারিক কলহ শুরু হয়।

পরে আরেকটি বিয়ে করে সংসার করেন কামাল হোসেন। একপর্যায়ে সুরাইয়া নিখোঁজ হন। নিখোঁজের সাত দিন পর পার্শ্ববর্তী নারাঙ্গী পাড়ার কুদ্দুস মিয়ার বাড়ির পাশে টয়লেট থেকে সুরাইয়ার বস্তা বন্দি লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সুরাইয়ার বাবা হযরত আলী নিজে বাদী হয়ে ভালুকা থানায় কামাল হোসেন, ইসমাইল হোসেন, হেলেনা খাতুন, তারাফ হোসেন, জামিলা খাতুন, মর্জিনা খাতুন ও আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

পরবর্তীতে দীর্ঘ বিচার শেষে গত ২০১৯ সালের ২১ জুলাই ওই মামলার সাতজন আসামির মধ্যে তারাফ হোসেন, জামিলা খাতুন ও মর্জিনা খাতুন মৃত্যুবরণ করায় অব্যাহতি দেয়। আর তিনজন আসামি আব্দুর রাজ্জাক, ইসমাইল হোসেন ও হেলেনা খাতুনকে খালাস এবং দোষী সাব্যস্ত করে কামাল হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড, দশ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত।

ভালুকা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. কাজল হোসেন জানান, (ওসি) মো. কামাল হোসেনের দিক নির্দেশনায় (এসআই) নজরুল ইসলাম ও (এএসআই) পাইলট ভৌমিকের নেতৃত্বে গত বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর জেলার কাশিমপুর এলাকা থেকে একটি চায়ের দোকান থেকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি কামাল হোসেনকে গ্রেফতার করা হয়েছে।

ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন দৈনিক অধিকারকে জানান, ময়মনসিংহ জেলার পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার (গফরগাঁও সার্কেল) মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় (এসআই) মো. কাজল হোসেন, (এসআই) নজরুল ইসলাম ও (এএসআই) পাইলট ভৌমিকের নেতৃত্বে অভিযান চালিয়ে দীর্ঘ ২৭ বছর ধরে পলাতক থাকার পর হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি কামাল হোসেন নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড