• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাত্র ১০ মাসে কুরআনের হাফেজ হলো ৮ বছরের শিশু 

গ্রামবাসীর সংবর্ধনা

  আনোয়ার পারভেজ, নাটোর

২১ মার্চ ২০২৩, ১৬:১১
মাত্র ১০ মাসে কুরআনের হাফেজ হলো ৮ বছরের শিশু 

মহাগ্রন্থ পবিত্র আল-কুরআন মহান আল্লাহুর বাণী ও মুসলমানদের সর্বশেষ ও চূড়ান্ত ধর্ম গ্রন্থ, যা শেষ নবী হযরত মোহাম্মদ (সা:)-এর উপর নাজিল হয়েছিল। মহান আল্লাহ পাক নিজেই পবিত্র কুরআনের সংরক্ষক।

মহান আল্লাহ তায়ালা বলেন, আমি (আল্লাহ) কুরআন অবতীর্ণ করেছি আর অবশ্যই আমি এর সংরক্ষক। (সুরা হিজর, আয়াত-০৯)।

এরই দৃষ্টান্ত স্বরূপ মাত্র ৮ বছর বয়সী শিশু মিথিলা মিম মাত্র ১০ মাসে সম্পূর্ণ কুরআন মুখস্থ করতে সক্ষম হয়েছে। শিশু মিথিলা মিম নাটোর সদর উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের ইটভাটা শ্রমিক মিলন হোসেনের মেয়ে। সে বাগাতিপাড়া উপজেলার জান্নাতুল মাওয়া কওমি মাদরাসা থেকে হেফজ সম্পন্ন করেছে।

এতো অল্প বয়সে মিথিলা হিফয সম্পন্ন করায় এলাকায় বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে। শিশুটির এই অর্জনে তার পরিবার, শিক্ষাদান কারি মাদরাসা ও গ্রামবাসী অত্যন্ত আনন্দিত। আর ভবিষ্যতের জন্য শিশু মিথিলাকে আরও উৎসাহ দিতে গ্রামবাসীর আয়োজনে দেওয়া হয় সংবর্ধনা।

গতকাল সোমবার (২০ মার্চ) রাতে সদর উপজেলার বালিয়াডাঙ্গা স্কুল মাঠে সংবর্ধনা ও ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- তেবাড়িয়া ইউপি চেয়ারম্যান ওমর আলী প্রধান।

এ সময় আরও উপস্থিত ছিলেন- ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাকিম প্রধান, মাদরাসা পরিচালক মাওলানা আবু তালেব, স্থানীয় মসজিদের ইমাম মাওলানা আব্দুল আজিজসহ মাদরাসার শিক্ষার্থী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সর্বস্তরের গ্রামবাসী।

মাদরাসা পরিচালক মাওলানা আবু তালেব বলেন, অত্যন্ত মেধাবী এই শিশু মেয়েটি নূরানি, নাজেরা পর্যায়ক্রমে মাত্র ১০ মাসে হেফজ সম্পূর্ণ করেছে। তিনি বলেন, শিশুটির পারিবারিক অসচ্ছলতার কারণে বেশিরভাগ সময় মাদরাসা থেকেই খরচ চালাতে হতো। আর এখন মেয়েটি অন্যান্য শিক্ষার্থীদের জন্য বড় অনুপ্রেরণা।

গ্রামবাসীর এমন আয়োজনকে সাধুবাদ জানিয়ে শিশু মিথিলার মাদরাসার যাবতীয় ব্যয়ভার বহনের ঘোষণা দেন স্থানীয় ইউপি চেয়ারম্যান ওমর আলী প্রধান।

এ দিকে শিশু মিথিলার বাবা মিলন হোসেন তার মেয়ের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড