• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভৈরবে কয়েলের কাঁচামাল ভূসির মিলে ভয়াবহ অগ্নিকান্ড

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব (কিশোরগঞ্জ)

১৩ মার্চ ২০২৩, ১২:০২
কয়েল

কিশোরগঞ্জের ভৈরবে কয়েলের কাঁচামাল ভূসির মিলে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।( ১২ মার্চ) রোববার বিকালে শহরের পঞ্চবটি নতুন রাস্তা এলাকায় শফিক ট্রেডার্স নামে ভূসির মিলে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। দীর্ঘ ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস কর্মীরা। এ তথ্য নিশ্চিত করেন ভৈরব ফায়ার স্টেশন অফিসার আজিজুল হক রাজন।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, রোববার বিকাল ৩টায় কয়েল তৈরির কাঁচামাল ভূষি মিলে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ সময় স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনতে না পেরে ভৈরব ফায়ার স্টেশনে খবর দিলে দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে দীর্ঘ ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকা-ের ঘটনা ঘটতে পারে। অগ্নিকান্ডে অফিস কক্ষসহ মিলে রাখা কয়েক লক্ষ টাকার কাঁচামাল পুড়ে গেছে বলে মালিক পক্ষ দাবী করছে। তবে ভূসি মিলের মালিক কোন বৈধ কাগজপত্র সে দেখাতে পারেনি। এমনকি তার ইন্স্যুরেন্সও নেই বলে জানান ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

এ বিষয়ে শফিক ট্রেডার্সের মালিক মামুনুর রহমান বলেন, বিকেল ৩টার দিকে আগুন লাগার খবর পেয়ে ছুটে আগুন নেভানোর চেষ্টা করি। না পেরে ভৈরব ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্র হয়েছে। প্রয়োজনীয় কাগজপত্রের প্রশ্নে প্রথমে সে প্রয়োজনীয় কাগজপত্রের কোন সদোত্তর দিতে পারেনি।

এ বিষয়ে ভৈরব বাজার ফায়ার স্টেশন অফিসার আজিজুল হক রাজন বলেন, ভূসি ফ্যাক্টরীর পাশেই ছিল নদী। পানির উৎস ভালো হওয়ায় দ্রুত আগুন নেভাতে সক্ষম হয়েছি। তবে তার কোন প্রয়োজনীয় কাগজপত্র নেই। তার মেশিন ও অফিস কক্ষটি পুড়ে ছাই হয়ে গেছে। ভূসিও পুড়েছে অনেক। ধারণা করা হচ্ছে অগ্নিকাণ্ডে প্রায় ৩/৪ লক্ষ টাকার মতো ক্ষতি হতে পারে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ বলেন, আমি শুনেছি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বিষয়টি দুঃখজনক। তবে মিল মালিককে তলব করে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করতে বলা হবে। দাখিল করতে না পারলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড