• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে বঙ্গবন্ধুর আগমন ও ভাষণের ৫০ বছর পূর্তি অনুষ্ঠান

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম:

২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:০৪
বঙ্গবন্ধুর আগমন

১৯৭৩ সালের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন। তার আগমনের সুবর্ণজয়ন্তীর দিনটিকে স্মরণ করতে কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, কুড়িগ্রামে প্রদত্ত তার ঐতিহাসিক স্বকণ্ঠ ভাষণ শোনানো ও কলেজ শিক্ষার্থীদেরকে নিয়ে কুইজ প্রতিযোগিতার আয়োজন করে উত্তরবঙ্গ যাদুঘর।

দিবসটি উপলক্ষে রবিবার সকালে কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মো. জাফর আলী। এ সময় কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ মীর্জা নাসির উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক ডক্টর আনোয়ার হোসেন, কুড়িগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলু, উত্তরবঙ্গ যাদুঘরের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান এডভোকেট এস.এম আব্রাহাম লিংকন প্রমুখ।

দিবসটি উপলক্ষে দিনের শুরুতে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে কুড়িগ্রাম সরকারি কলেজ, উত্তরবঙ্গ যাদুঘর, কুড়িগ্রাম আইন মহাবিদ্যালয়, শেখ রাসেল স্মৃতি সংসদ, কলেজ ছাত্রলীগ কমিটি প্রমূখ। এরপর ১৯৭৩ সালের এই দিনে বঙ্গবন্ধু প্রদত্ত ভাষণটি শোনানো হয় উপস্থিত শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে। পরে বঙ্গবন্ধুর ভাষণের উপর কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদেরকে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথিবৃন্দ। সন্ধ্যা ৭টায় কুড়িগ্রাম নতুন শহরে অবস্থিত উত্তরবঙ্গ যাদুঘরে মোমবাতী প্রজ্জ্বলন করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড