• বৃহস্পতিবার, ০১ জুন ২০২৩, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩০  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামত না করায় এলাকাবাসীর দুর্ভোগ

  এম এ মোতালিব ভুইয়া, দোয়ারাবাজার (সুনামগঞ্জ)

১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:১৭
ইদুকোনা-বোগলাবাজার

সুনামগঞ্জের দোয়ারাবাজারে বন্যা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সাড়ে নয় মাস পরও ভেঙে যাওয়া ইদুকোনা-বোগলাবাজার রাস্তা মেরামতের কোন উদ্যোগ গ্রহন করা হয়নি। ফলে উপজেলার বাংলাবাজার ইউনিয়নের পেকপাড়া ও বোগলাবাজার ইউনিয়নের ইদুকোনা গ্রামের সাথে বোগলাবাজারের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন আছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন ইদুকোনা ও পেকপাড়া গ্রামের কয়েক হাজার মানুষ।

জানা যায়, ২০২২ সালের ১৬ জুন দ্বিতীয় দফা ভয়াবহ বন্যায় উপজেলার বোগলাবাজার ইউনিয়নের ইদুকোনা-বোগলাবাজার রাস্তায় ইদুকোনা গ্রামে তিনটি স্থানে ভেঙে যায়। ওই রাস্তা ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়। সে সময় থেকেই ইদুকোনা, পেকপাড়াসহ বেশ কয়েক গ্রামের লোকজনের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যায়। যে কারণে এলাকার শত শত লোকজন প্রতিনিয়ত বোগলাবাজারে যাতায়াত করে থাকেন। বন্যায় ভেঙে যাওয়া রাস্তা দীর্ঘদিন থেকে মেরামত না করায় তাদেরকে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

ইদুকোনা গ্রামের গৃহবধূ সাফিয়া খাতুন বলেন, এ ভাঙন মেরামত না হওয়ায় রাস্তা দিয়ে ভ্যান রিক্সা চলাচল করছে না। আমি বোগলাবাজার থেকে চাউল,সবজি আনতে গিয়ে ছিলাম। ভাঙনের কারণে রিক্সা ভ্যান না পেয়ে মাথায় করে বহন করতে হচ্ছে। মেয়ে লোক হিসেবে এটা আমার জন্য খুবই কষ্টকর।

ইদুকোনা গ্রামের আনোয়ার হোসেন বলেন, ২০২২ সালের ১৬ জুন দ্বিতীয় দফা ভয়াবহ বন্যায় ইদুকোনা-বোগলাবাজার রাস্তায় ইদুকোনা গ্রামে তিনটি স্থানে ভেঙে যায়। ওই রাস্তা ভেঙে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়। বন্যার পানি শুকিয়ে যাবার দীর্ঘদিন পরও রাস্তাটি মেরামতের কোন উদ্যোগ না নেওয়ায় আমরা খুব দুর্ভোগের শিকার হচ্ছি।

বোগলাবাজার ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মিলন খান বলেন,খুব শ্রীগ্রই রাস্তাটি মেরামত করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড