• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাল দলিল চক্রের সক্রিয় সদস্য নজরুল গ্রেফতার 

  মো. রেজোয়ান ইসলাম, নীলফামারী

২০ ডিসেম্বর ২০২২, ১৫:৪২
জাল দলিল চক্রের সক্রিয় সদস্য নজরুল গ্রেফতার 

নীলফামারীর ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সহকারী কমিশনারসহ (ভূমি, এসিল্যান্ড) সরকারি বিভিন্ন দফতরের ১৬৫টি সিলমোহর জালিয়াতি চক্রের অন্যতম সদস্য নজরুল ইসলামকে (৫২) গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার (১৯ ডিসেম্বর) প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে প্রেরণ করে ডিমলা থানা পুলিশ।

নজরুল ডিমলা উপজেলার সদর ইউনিয়নের নটাবাড়ী গ্রামের মৃত জহির উদ্দিনের ছেলে। সে পেশাদার ভুয়া দলিল তৈরি চক্রের অন্যতম সদস্য। তার বিরুদ্ধে ডিমলা থানায় দলিল জাল-জালিয়াতির একাধিক মামলা রয়েছে।

পুলিশ দৈনিক অধিকারকে জানায়, নজরুল ইসলাম ও তার সঙ্গীরা ডিমলাসহ উত্তরাঞ্চলের বিভিন্ন এলাকার মানুষের জমির দলিল জাল-জালিয়াতি করতো। ভুক্তভোগীদের কাছে লাখ-লাখ টাকা হাতিয়ে নিতো। ইতিপূর্বে পুলিশি অভিযানে ব্রিটিশ, ভারতীয়, পাকিস্তানি আমলের স্ট্যাম্প, ১৬৫টি সিলসহ দুইজন এবং গত বৃহস্পতিবারে (৮ ডিসেম্বর) নিয়ে আদালতে চারজনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়।

থানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি নজরুল ইসলাম ভুয়া ও জাল দলিলসহ ভূমি সংক্রান্ত কাগজপত্র প্রস্তুতের বিষয়ে স্বীকার করেন। মামলার প্রকৃত রহস্য উদঘাটনসহ চক্রে জড়িত সকলকে শনাক্ত করার জন্য পুলিশের পক্ষ হতে পাঁচ দিনের জিজ্ঞাসাবাদের জন্য আদালতে কাছে অনুমতি চাওয়া হয়েছে।

ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লাইছুর রহমান দৈনিক অধিকারকে বলেন, জাল দলিল চক্রের অন্যতম সদস্য নজরুল ইসলামকে গোপন সংবাদের মাধ্যমে গ্রেফতার করা হয়েছে। আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড