• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষক নিয়োগে বাণিজ্য বন্ধ না হলে মানসম্মত শিক্ষা সম্ভব না : এমপি নিক্সন

  জে রাসেল, ফরিদপুর

১৪ ডিসেম্বর ২০২২, ১৬:২৫
শিক্ষক নিয়োগে বাণিজ্য বন্ধ না হলে মানসম্মত শিক্ষা সম্ভব না : এমপি নিক্সন

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেছেন শিক্ষক নিয়োগে বাণিজ্য বন্ধ না হলে মানসম্মত শিক্ষা সম্ভব না।

ফরিদপুর জেলা পরিষদের পক্ষ থেকে এসএসসি, এইচএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থীদের মাঝে এককালীন শিক্ষাবৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমানে প্রত্যেকটি স্কুলে গভর্নিং বডি নির্বাচনে যে পরিমাণ দৌড়ঝাঁপ আর তদবির হয় তা জাতীয় নির্বাচনেও হয় না। আর এই কমিটি পরবর্তীতে শিক্ষকসহ অন্যান্য নিয়োগ নিয়ে ব্যাপক বাণিজ্যে মেতে উঠে। তারা তাদের ইচ্ছামত প্রতিষ্ঠান পরিচালনা করে। পারলে স্কুলের মাঠেই তারা ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলে। কোনো নিয়মনীতির তোয়াক্কা তারা করে না। একজন প্রধান শিক্ষক নিয়োগে ২২ থেকে ২৩ লক্ষ টাকা পর্যন্ত লেনদেন হয়। আর যারা এসব লেনদেনের সাথে জড়িত থাকে তাদের কাছ থেকে ছাত্রছাত্রীরা কি শিখবে? সরকার শিক্ষার মানোন্নয়নে প্রতিটি প্রতিষ্ঠানে নতুন নতুন ভবন করে দিচ্ছে। আর এসব দুর্নীতিবাজদের কারণে শিক্ষার মানোন্নয়ন বাঁধাগ্রস্ত হচ্ছে। তাহলে কি লাভ এই উন্নয়ন দিয়ে? এ নিয়োগ বাণিজ্য বন্ধ করতে হবে। আমি জাতীয় সংসদে এ বিষয়ে কথা বলবো।

আজ বুধবার (১৪ ডিসেম্বর) দুপুর ১২টায় অনুষ্ঠিত এ বিতরণ অনুষ্ঠানে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রধান করেন জেলা পরিষদ চেয়ারম্যান মো. শাহাদাৎ হোসেন। ৩২১ জন শিক্ষার্থীর মাঝে ২২১ জন এসএসসি শিক্ষার্থীদের ৪ হাজার ও ১০০ জন এইচএসসি শিক্ষার্থীদের ৫ হাজার টাকা করে মোট ১৬ লক্ষ টাকার শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে জাতির জনকসহ মুক্তিযুদ্ধে শহীদ, জাতীয় চার নেতা ও ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবীদের আত্মার শান্তি কামনায় দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড