• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আশুলিয়ায় ইন্টারনেট বাণিজ্যে থাবা বসিয়েছেন ইউপি চেয়ারম্যান পুত্র

  সাদ্দাম হোসেন, সাভার (ঢাকা)

১৪ ডিসেম্বর ২০২২, ১৫:৩৪
আশুলিয়ায় ইন্টারনেট বাণিজ্যে থাবা বসিয়েছেন ইউপি চেয়ারম্যান পুত্র

সাভারের আশুলিয়ায় ইউপি চেয়ারম্যান পুত্র সোহান মাদবর ও তার সন্ত্রাসী বাহিনী দিয়ে ইন্টারনেট ব্যবসা দখলে নিতে রাতের আধারে সংযোগের তার কেটে নেয়ার অভিযোগ উঠেছে। গত কয়েক মাস ধরে আশুলিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় এক ব্যবসায়ীর সংযোগ কেটে ফেলা এবং বিভিন্ন সরঞ্জাম লুটপাটের অভিযোগ সোহান বাহিনীর প্রধান জাহাঙ্গীর ওরফে কালা জাহাঙ্গীরের বিরুদ্ধে।

এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা ও কয়েকটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী ব্যবসায়ী। এছাড়া ব্যবসায় বাধা প্রদান ও ক্ষতিসাধনের প্রতিকার চেয়ে প্রশাসনের বিভিন্ন পর্যায়ে দেয়া হয়েছে লিখিত অভিযোগ।

অভিযুক্ত জাহাঙ্গীর আশুলিয়ার টঙ্গাবাড়ী এলাকার মুদি দোকানী বারেকের ছেলে। স্থানীয়দের কাছে যার পরিচিতি ‘কালা জাহাঙ্গীর’ হিসেবে। আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাবুদ্দিন মাদবরের ছেলে সোহান মাদবরের ঘনিষ্ঠ সহযোগী এই জাহাঙ্গীর। অপর দিকে ভুক্তভোগী একই এলাকার বাসিন্দা মো. মিলন মোল্লা একজন ইন্টারনেট ব্যবসায়ী।

ভুক্তভোগী ব্যবসায়ী মো. মিলন মোল্লা জানান, গত প্রায় ১৫ বছর ধরে লাইসেন্স নিয়ে বৈধভাবে আশুলিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় ‘স্পীড নেট’ নামক প্রতিষ্ঠানের নামে তিনি ইন্টারনেটের ব্যবসা করে আসছিলেন। তবে গত কয়েক মাস ধরে তার কাছে চাঁদা দাবি করছেন স্থানীয় জাহাঙ্গীরসহ তার লোকজন। চাঁদা না দিলে এলাকায় ব্যবসা করতে দেবে না বলেও অব্যাহতভাবে হুমকি দিয়ে আসছিল সন্ত্রাসীরা।

গত ১৮ অক্টোবর রাত সাড়ে ১০টার দিকে আশুলিয়ার রূপায়ন মাঠ ও খেজুর বাগান এলাকায় মূল সংযোগে ব্যবহৃত অপটিক্যাল ফাইবার কেবল যার মূল্য এক লক্ষ ষাট হাজার টাকা ও ফিউশন মেশিন যার মূল্য দেড় লক্ষ টাকা চুরি করে নিয়ে যায় তারা। এসময় প্রতিষ্ঠানের স্টাফ ওয়াকিল মাদবর, রাসেলসহ কয়েকজন তাদের দেখে ফেলার পর বাধা বিতে গেলে তাদেরসহ প্রতিষ্ঠানের মালিক মিলন মোল্লার নাম উল্লেখ করে প্রাণনাশের হুমকি দিয়ে যায়।

এরপর ধারাবাহিকভাবে একের পর এক বিভিন্ন এলাকায় এই ব্যবসায়ীর ইন্টারনেট ব্যবসার সংযোগ লাইন কেটে দেয়া ও মালামাল লুটপাটের ঘটনা ঘটে। এতে প্রায় ত্রিশ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়। এছাড়া এই প্রতিষ্ঠানের সংযোগ ব্যবহারকারী কয়েকজন গ্রাহককেও ডেকে নিয়ে দেয়া হয় হুমকি। এসব ঘটনার প্রেক্ষিতে গত ৩ ডিসেম্বর তারিখে অজ্ঞাত আসামিদের নামে আশুলিয়া থানায় একটি মামলা দয়ের করেন ভুক্তভোগী মো. মিলন মোল্লা।

মামলা দায়েরের পর আশুলিয়ার টংগাবাড়ী এলাকার রংধনু গার্মেন্টসের সামনের সড়কে জাহাঙ্গীরের নেতৃত্বে রাতের আধারে ইন্টারনেটের তার কাটার ভিডিও ফুটেজ এসেছে এই প্রতিবেদকের হাতে। এছাড়া আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাবুদ্দিন মাদবরের ছেলে সোহান মাদবর ও অভিযুক্ত জাহাঙ্গীরের দু’টি অডিও রেকর্ডও পাওয়া গেছে। সেই অডিওতে সরাসরি উঠে আসে ভুক্তভোগীকে ব্যবসা করতে না দিতে এভাবে বাধা ও হুমকি প্রদানের বিষয়টি।

এ বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান বলেন, ইন্টারনেট ব্যবসায় বাধা প্রদানের ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। তদন্তের পর পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, অভিযুক্ত জাহাঙ্গীর ওরফে কালা জাহাঙ্গীর একজন ইয়াবাসেবী এবং এলাকায় মাদক ব্যবসায় সাথে জড়িত। তার বিরুদ্ধে ইউনিয়নের বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ দিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে। এছাড়াও এলাকায় বেপরোয়া চাঁদাবাজি ও ছিনতাইকারী চক্রের নিয়ন্ত্রক এই জাহাঙ্গীর। তবে বিভিন্ন অপকর্মে জড়িত থাকলেও স্থানীয় ইউপি চেয়ারম্যানের পরিবারের ঘনিষ্ঠ হওয়ায় সবসময় ধরাছোঁয়ার বাইরে থাকেন বলে অভিযোগ স্থানীয়দের।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড