• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২২ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

৫৫ বছর পর কাপ্তাই এলপিসি শাখার নতুন মেশিনারিজ উদ্বোধন

  মো. কবির হোসেন, কাপ্তাই (রাঙ্গামাটি)

১০ ডিসেম্বর ২০২২, ১৩:৪৩
৫৫ বছর পর কাপ্তাই এলপিসি শাখার নতুন মেশিনারিজ উদ্বোধন

বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশনের সকল ইউনিটকে আরও আধুনিকায়ন ও লাভজনক প্রতিষ্ঠান করা হবে। আজ শনিবার সকাল সাড়ে নয়টায় বিএফআইডিসি প্রতিষ্ঠান কাপ্তাই লাম্বার প্রসেসিং কমপ্লেক্স ইউনিটের (এলপিসি শাখা), নতুন স্থাপনকৃত মেশিনারিজ উদ্বোধন কালে প্রধান অতিথি বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশন বনও জলবায়ু মন্ত্রণালয়ের চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মো.শহিদুল ইসলাম এ বক্তব্যে রাখেন।

এলপিসি প্রতিষ্ঠার ১৯৬৭ সনের দীর্ঘ ৫৫ বছর পর ৪৫ লক্ষ টাকার নতুন মেশিনারিজ স্থাপন করা হয়। উন্নত টেকসই আসবাবপত্র তৈরির লক্ষ্যে লেকার পলিশের ওয়াটার স্প্রে বুথ, ভাটিক্যাল বেল্ট সেত্তার মেশিন, টেবিল সেত্তার মেশিন, জিগ স্ মেশিন ও ডাবল সাইড থিকনেস প্লানার মেশিনসহ বিভিন্ন নতুন মেশিনারিজ পরিদর্শন ও উদ্বোধন করে।

তিনি জানান, বনশিল্প উন্নয়ন কর্পোরেশন সকল ইউনিটকে আরও আধুনিকায়ন ও লাভজনক প্রতিষ্ঠান করে গড়ে তোলা হবে। ইতিমধ্যে আরও অনেক প্রজেক্ট হাতে নেয়া হয়েছে। তিনি এলপিসি শাখা পরিদর্শন ও কাজের মান দেখে ভূয়সী প্রশংসা করেন।

কাপ্তাই এলপিসি ইউনিট শাখা সহ মহাব্যবস্থাপক তীর্থ জিত রায় জানান, দীর্ঘ ৫৫ বছর পর এ প্রতিষ্ঠানে বনশিল্প চেয়ারম্যানের প্রচেষ্টায় উন্নত, টেকসই আসবাবপত্র তৈরির লক্ষ্যে নতুন মেশিনারিজ প্রদান করেছে। গত অর্থ বছরে এ ইউনিট হতে দুই কোটি ৪৯ লাখ টাকা লাভ করেছে। ইউনিট উদ্বোধন ও পরিদর্শনের সময় বনশিল্প চেয়ারম্যানের একান্ত সচিব মো. আতিকুর রহমান, রাবার বিভাগ চট্টগ্রাম জোন মহা ব্যবস্থাপক মো. ফারুক হোসেন, কাপ্তাই এলপিসি শাখা ইউনিট সহ মহাব্যবস্থাপক তীর্থ জিত রায়, মো.শফিকুল ইসলাম সহ ব্যবস্থাপক (মাঠ), বিলাস কুমার বিশ্বাস সহ ব্যবস্থাপকসহ (হিসাব) বিভিন্ন দপ্তরের অফিসার ও শ্রমিক/কর্মচারী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড