• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফাঁকা মহাসড়কে বিপাকে যাত্রীরা

তৃতীয় দিনের পরিবহন ধর্মঘটে যানবাহনশূন্য রাজপথ

  সোহেল রানা, সিরাজগঞ্জ

০৩ ডিসেম্বর ২০২২, ১৪:০৪
তৃতীয় দিনের পরিবহন ধর্মঘটে যানবাহনশূন্য রাজপথ
পরিবহন ধর্মঘটে যানবাহনশূন্য রাজপথ (ছবি : অধিকার)

তৃতীয় দিনের মতো রাজশাহী বিভাগের আট জেলায় ১০ দফা দাবিতে শনিবার (৩ ডিসেম্বর) অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে পরিবহন ধর্মঘট সিরাজগঞ্জে থেকে রাজশাহী রুটের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এছাড়াও উত্তরবঙ্গের প্রবেশদ্বার মহাসড়কেও চলাচল করছে না উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের যানবাহন।

আজ শনিবার সকালে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের কড্ডার মোরে গিয়ে দেখা যায়- জনবহুল এই মহাসড়কে দূরপাল্লার কোন বাস চলাচল করছে না। এই মহাসড়ক দিয়ে উত্তরবঙ্গের ২২ জেলার যানবাহন চলাচল করে। রাজশাহী বিভাগের ৮ জেলা ধর্মঘটের আওতায় থাকলেও বাকি জেলাগুলো বাস চলাচলও প্রায় বন্ধ হয়ে পড়েছে। মহাসড়কে ট্রাক ও নিজস্ব পরিবহন মাইক্রোবাস ও প্রাইভেট কারের সংখ্যা বেশি দেখা যাচ্ছে।

এ দিক ধর্মঘটে সিরাজগঞ্জ থেকে রাজশাহী রুটের সকল বাস বন্ধ রয়েছে। জেলার অভ্যন্তরীণ রুটে বাস চলাচলা বন্ধ রয়েছে। জেলার অভ্যন্তরীণ চলাচলের জন্য যাত্রী এখন একমাত্র ভরসা সিএনজি অটোরিকশা। যে কারণেই গতকাল থেকে ভাড়া বেড়েছে সিএনজি অটোরিকশা।

যাত্রীরা বলছেন, শুক্রবার অফিস বন্ধ থাকায় ভোগান্তিতে কিছুটা কম ছিল। কিন্তু আজ সকাল থেকে কর্মস্থলে যেতে বিড়ম্বনায় পড়তে হচ্ছে। মহাসড়কের কড্ডার মোড়ে ঢাকা গামী যাত্রী নাজমুল হাসান জানান, বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে সিরাজগঞ্জে এসেছি। আজ সকালে ঢাকা যাবার জন্য কড্ডার মোড়ে আসলে কোন গাড়ী পাচ্ছি না।

আলীম মণ্ডল নামে আরেক যাত্রী জানান, রাজশাহী বিভাগের ৮ জেলায় ধর্মঘট চলছে কিন্তু এখন দেখছি এই বিভাগের উপর দিয়ে কোনো গাড়ীই চলছে না। যাত্রীদের এমন ভোগান্তির কারণে অনেকেই রেল পথে যেতে গেলেও তারা ট্রেনের টিকিট পাচ্ছে না। ধর্মঘটের কারণে চাপ পড়েছে ট্রেনগুলোতে।

এ দিকে ধর্মঘটের বিষয়ে সিরাজগঞ্জ জেলা মটর শ্রমিক ইউনিয়নের সমিতির সভাপতি সুলতার মাহামুদ জানান, ১০ দফা দাবিতে আমাদের পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী ধর্মঘট পালন করা হচ্ছে। আমাদের সিদ্ধান্ত অনুযায়ী ৩ দিনের ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। তবে দাবি মানা না হলে এ আন্দোলন চলমান থাকবে। ধর্মঘটের বিষয়ে আজ নতুন কোনো আরও কোনো সিদ্ধান্ত আসতে পারে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড