• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিরল প্রজাতির তক্ষকসহ দুই পাচারকারী গ্রেফতার

  সোহেল রানা, সিরাজগঞ্জ

৩০ নভেম্বর ২০২২, ১০:১০
বিরল প্রজাতির তক্ষকসহ দুই পাচারকারী গ্রেফতার
বিরল প্রজাতির তক্ষক ও গ্রেফতারকৃত আসামিরা (ছবি : অধিকার)

ঢাকা-বগুড়া মহাসড়কের সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম এলাকায় যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে বিরল প্রজাতির তক্ষকসহ দুই পাচারকারীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের সদস্যরা।

গতকাল মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোল চত্বর এলাকা থেকে দুই পাচারকারীকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের নিকট থেকে দুইটি বিরল প্রজাতির তক্ষক উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হলেন- খাগড়াছড়ি জেলার এতা লং গ্রামের আব্দুল মান্নানের ছেলে লোকমান হোসেন (২৭) ও গাইবান্ধা জেলার তরব মহাদি গ্রামের মৃত মফিজাল আকন্দের ছেলে ছাদেকুল আকন্দ (৪৫)।

জেলা গোয়েন্দা শাখার উপ পরিদর্শক জুলহাজ হোসেন জানান, গোপন সংবাদে ঢাকা-বগুড়া মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পশ্চিম পারে অস্থায়ী চেক পোষ্ট বসিয়ে তল্লাসি চালানো হয়। খাগড়াছড়ি থেকে দুইটি বিরল প্রজাতি তক্ষক নিয়ে বি.এম ট্রাভেলস যাত্রীবাহী বাসে গাইবান্ধা যাওয়ার সময় দুই পাচারকারীকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুটি বিরল প্রজাতির তক্ষক উদ্ধার করা হয়।

এদিন বিকালে গ্রেফতারকৃত আসামিদের আদালতে প্রেরণ করা হলে আদালতের বিচারক দুইজনকে ছয় মাসের কারাদণ্ড ও বিশ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে উদ্ধারকৃত তক্ষকগুলোকে সংশ্লিষ্ট বনে অবমুক্ত করার নির্দেশনা প্রদান করেছেন। অভিযানে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পরাগ সাহা, ডিবির এস.আই মেহেদী হাসান ও বন বিভাগের কর্মকর্তা মাসুদ রানা উপস্থিত ছিলেন বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড