• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯  |   ২২ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ :

sonargao

এসএসসি পরীক্ষা-২০২২

বরিশাল শিক্ষা বোর্ডে সবার শীর্ষে ভোলা

  খলিল উদ্দিন ফরিদ, ভোলা

২৯ নভেম্বর ২০২২, ১১:২৭
বরিশাল শিক্ষা বোর্ডে সবার শীর্ষে ভোলা

চলতি বছর এসএসসি পরীক্ষায় বরিশাল বোর্ডে পাশের হারের দিক থেকে সবার শীর্ষে রয়েছে ভোলা জেলা। আর সবার থেকে পিছিয়ে আছে পটুয়াখালী জেলা।

গতকাল সোমবার (২৮ নভেম্বর) দুপুর দেড়টায় ফলাফলের পরিসংখ্যান ঘোষণা করেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুণ কুমার গাইন।

তিনি জানান, এ বছর গড় পাশের হারে ভোলা জেলার অবস্থান রয়েছে সবার শীর্ষে। এ জেলায় মোট পাশের হার ৯২ দশমিক ৫১। এরপর দ্বিতীয় অবস্থানে থাকা পিরোজপুর জেলার পাশের হার ৯১ দশমিক ৮৩।

তৃতীয় অবস্থানে থাকা বরগুনা জেলার পাশের হার ৯০ দশমিক ৭৩। চতুর্থ অবস্থানে থাকা বরিশাল জেলার পাশের হার ৯০ দশমিক ৫৪। পঞ্চম অবস্থানে থাকা ঝালকাঠি জেলার পাশের হার ৮৬ দশমিক ৯৩ এবং সবার শেষে ষষ্ঠ অবস্থানে থাকা পটুয়াখালী জেলার পাশের হার ৮৪ দশমিক ২৩।

অপর দিকে এ বছর বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের পাশের হার সব থেকে বেশি। এরপর ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগের অবস্থান। জিপিএ-৫ এর দিক থেকে সবচেয়ে বেশি পেয়েছে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা। এ বিভাগে মোট আট হাজার ২২১ জন জিপিএ-৫ পেয়েছে।

এছাড়া মানবিক বিভাগ থেকে এক হাজার ৩২৮ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৫১৯ জন জিপিএ-৫ পেয়েছে। যদিও এ বছর বরিশাল বোর্ডে কোন প্রতিষ্ঠান থেকে কেউ পাশ করেনি এমন কোনো বিদ্যালয় নেই।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড