• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচন অফিসের সার্ভার কক্ষে ‘রহস্যজনক চুরি’

  রাকিব হাসনাত, পাবনা

২১ নভেম্বর ২০২২, ১০:১৬
নির্বাচন অফিসের সার্ভার কক্ষে ‘রহস্যজনক চুরি’

নির্বাচন কমিশনের পাবনা জেলা সার্ভার স্টেশন ভবনের পাবনা সদর উপজেলার সার্ভার কক্ষে রহস্যজনক চুরির ঘটনা ঘটেছে। এতে ল্যাপটপ ও ক্যামেরাসহ বেশ কিছু মূল্যবান জিনিসপত্র খোয়া গেছে। নিরাপত্তা বেষ্টনীর আওতায় থাকা এমন কক্ষে চুরির ধরন নিয়ে রহস্য দেখা দিয়েছে।

গতকাল রবিবার (২০ নভেম্বর) দুপুরে চুরির ঘটনা সত্যতা নিশ্চিত করেছেন পাবনা জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহবুবুর রহমান। এর আগে গেল শনিবার (১৯ নভেম্বর) রাতের কোনো এক সময়ে ভবনের নিচতলায় অবস্থিত পাবনা সদর উপজেলার সার্ভার কক্ষে এই ঘটনা ঘটে।

মো. মাহবুবুর রহমান বলেন, সাপ্তাহিক ছুটি শেষে আজকে অফিস খুলে চুরির বিষয়টি কর্মকর্তা-কর্মচারীদের মাধ্যমে টের পাই। সিসিটিভির ফুটেজ পর্যালোচনা করে দেখা গেছে শনিবার রাতে ভবনের পেছনের গ্রিল কেটে চোর কক্ষে প্রবেশ করে।

তিনি আরও জানান, ইতোমধ্যে বিষয়টি পুলিশ, বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও ফরেনসিক ক্রাইম ইউনিটসহ সংশ্লিষ্ট সকলকে অবহিত করা হয়েছে। আলামত রক্ষায় কক্ষটি তাৎক্ষণিকভাবে সিলগালা করে রাখা হয়েছে। গোয়েন্দা সংস্থা ও ফরেনসিক ক্রাইম ইউনিট এসে বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করবেন। এরপর ঠিক কি কি খোয়া গেছে জানা যাবে।

এ বিষয়ে পাবনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, একটি ল্যাপটপ, ক্যামেরা ও কিছু প্যাড চুরির ঘটনা ঘটেছে। বিষয়টি আমরা তদন্ত করছি। তদন্ত পরবর্তী সময়ে বিস্তারিত জানানো হবে।

যদিও এই চুরির ঘটনা নিয়ে বেশ রহস্য দেখা দিয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, অত্যন্ত স্পর্শকাতর এই কক্ষে ভোটারদের তালিকা ও ডাটা সংরক্ষণ করে রাখা হয়। চলমান ভোটার তালিকা হালনাগাদের তথ্যগুলো এখানে সংরক্ষণ করে রাখা হয়েছে। এই কক্ষে যে ল্যাপটপ আছে সেটি অত্যন্ত গুরুত্বপূর্ণ, বিশেষ এই ল্যাপটপ দিয়ে কেন্দ্রীয় সার্ভারের সঙ্গে যুক্ত হতে হয়। তাই গুরুত্বপূর্ণ এই কক্ষে চুরি নিয়ে রহস্য দেখা দিয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড