• বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাত্র ৬ মাসে কুরআনে হাফেজ হলো ১০ বছরের শিশু

  মিজানুর রহমান মিজান, টেকনাফ (কক্সবাজার)

০৭ অক্টোবর ২০২২, ১২:৩৯
মাত্র ৬ মাসে কুরআনে হাফেজ হলো ১০ বছরের শিশু
১০ বছর বয়সী কুরআনে হাফেজ (ছবি : অধিকার)

দশ বছর বয়সের শিশু মাহিন চৌধুরী মাত্র ৬ মাসে পবিত্র কুরআন শরীফের ৩০ পারা হিফজ সম্পন্ন করে চমক সৃষ্টি করেছেন। মাহিন চৌধুরীর পিতা আলহাজ নুরুল আমিন বলেন, আমার ছেলে মাহিন চৌধুরীকে জন্ম থেকে কুরআনের হাফেজ হিসেবে গড়ার প্রতিজ্ঞা ছিল মা-বাবা দুজনেরই। সে লক্ষে টেকনাফের অত্যাধুনিক শিক্ষা প্রতিষ্ঠান তানযিমুল আফনান টেকনাফে গেলবছর ভর্তি করাই। নাজেরা থেকে হিফজ পর্যন্ত খুব দ্রুত সময়ে সম্পন্ন করেন। তার শিক্ষক হাফেজ আব্দুল মালেক নাঈমের একান্ত আন্তরিক প্রচেষ্টার মাধ্যমে মাত্র ৬ মাসে কুরআন হিফজ করতে সক্ষম হয়েছে।

মাহিন চৌধুরীর ভাই আবছারুল আমিন ও রায়হানসহ তিন জনকে আর্থিক সহযোগিতার পাশাপাশি অভিভাবকত্ব গ্রহণ করেন তাদেরই আপন চাচা ও আমার ছোট ভাই মোহাম্মদ সেলিম (সি, আই, পি) মেম্বার। যাদের সহযোগিতায় আমি কুরআনে হাফেজের বাবা হতে পেরেছি আমি তাদের কাছে কৃতজ্ঞ।

এ উপলক্ষে ৬ অক্টোবর সকালে কক্সবাজারের টেকনাফ পৌরসভার তানযিমুল আফনান টেকনাফে বিশেষ সম্মাননা সভা অনুষ্ঠিত হয়, উক্ত অনুষ্ঠানে দুই জন ছাত্রকে দ্রুত সময়ে হিফজ সম্পন্ন করায় সম্মাননা প্রদান করা হয়।

মাত্র ছয় মাসে হিফজ সম্পন্নকারী মহিন চৌধুরীর পাশাপাশি অপর শিশু হাফেজ মোহাম্মদ আরাফাত বিন আব্দুর রহিমকেও বিশেষ সম্মাননা প্রদান করা হয়, উক্ত সম্মাননা প্রদান অনুষ্ঠান তানযিমুল আফনান টেকনাফের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল সাইফুল ইসলাম সাইফির সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, তানযিমুল আফনান-এর বোর্ড অব ডিরেক্টর’স সভাপতি, আলহাজ মোহাম্মদ আব্দুল্লাহ। এ ছাড়া তানযিমুল আফনান টেকনাফ-এর ডিরেক্টর মোহাম্মদ সেলিম (সি, আই, পি) মেম্বার, সাংবাদিক এম আমানুল্লাহ আমান। অভিভাবক রেজাউল করীম (রেজু মেম্বার), তাওহীদিয়া মাদরাসার পরিচালক মাওলানা আব্দুল্লাহ, আয়েশা ছিদ্দিকা বালিকা মাদরাসার পরিচালক হাফেজ এনায়েতুর রহিম, বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ সাইফুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য টেকনাফ পৌরসভার প্রাণ কেন্দ্র আলো শপিং কমপ্লেক্সে অবস্থিত'তানযিমুল আফনান টেকনাফ ইতিমধ্যে হিফজ এবং জেনারেল শিক্ষা সমন্বিতভাবে পরিচালনার মাধ্যমে ব্যাপক সুনাম অর্জনে সক্ষম হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড