• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নরসিংদীতে মানিক কমিশনারের হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল

  মনরিুজ্জামান,নরসিংদী

১৬ আগস্ট ২০২২, ২০:৪৬
বিক্ষোভ মিছিল

নরসিংদী পৌরসভার সাবেক কমিশনার মানিক মিয়ার হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৬ আগষ্ট) বেলা ১১টার দিকে কমিশনার মানিক মিয়ার পরিবারে সদস্যসহ প্রায় কয়েক হাজার এলাকাবাসী বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করেন।

২০০১ সালের ১ জানুয়ারী নরসিংদী পৌরসভার সাবেক কমিশনার মো: মানিক মিয়াকে প্রকাশ্যে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়। এই ঘটনায় ২ জানুয়ারি কমিশনার মানিক মিয়ার ভাই আমির হোসেন আমু বাদী হয়ে নরসিংদী পৌরসভার প্রয়াত মেয়র লোকমান হোসেন, তার ভাই সাবেক মেয়র কামরুজ্জামান কামরুল, জেলখানায় আটক আলোচিত পাপিয়ার স্বামী মফিজুর রহমান ওরফে মতি সুমনসহ ৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫/১৬ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার অন্য আসামীরা হলেন, মাসুদ মৃধা, আলমগীর হোসেন, মামুন ও আবু সাঈদ।

মামলাটি দীর্ঘদিন ঢাকা দ্রুত বিচার ট্রাইবুনাল-১ এ বিচারাধীন ছিল। পরবর্তীতে উচ্চ আদালতে রিভিশন হলে দীর্ঘ শুনানি শেষে মামলাটি বিচার কাজের জন্য সংশ্লিষ্ট বিচারিক আদালত নরসিংদীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ শামীমা পারভীনের আদালতে প্রেরণ করা হয়। এই প্রেক্ষিতে আজ কামরুলসহ অন্য আসামীরা আদালতে হাজিরা দিতে উপস্থিত হন।

এসময় এলাকাবাসী কামরুলসহ মানিক হত্যাকারীদের ফাঁসির দাবি করে শ্লোগান দেন। মামলার অন্যতম আসামি কামরুল হাজিরা শেষে বের হওয়ার সময় দুপক্ষের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে। বিক্ষোভ শেষে মামলার বাদী ও মানিকের বড় ভাই আমির হোসেন আমু জানান, ভাই মানিক কমিশনারকে প্রকাশ্যে নির্মমভাবে হত্যা করার পর আসামিদের বিরুদ্ধে পুলিশ তদন্ত করে ঘটনার সত্যতা পেলে চার্জশীট দিয়ে আদালতে বিচারের জন্য প্রেরণ করেন। পরবর্তীতে উক্ত মামলা সিআইডি আরও দুই দফা তদন্ত করে চার্জশীট দেন। মামলার আসামি নরসিংদী পৌরসভার সাবেক পৌর মেয়র কামরুজ্জামান কামরুলের বাহিনীর জন্য প্রাণের ভয়ে স্বাক্ষীরা আদালতে গিয়ে স্বাক্ষী দিতে পারছে না। স্বাক্ষ্য দেয়ার দিনক্ষণ ঠিক হলে কামরুলের সন্ত্রাসী বাহিনী আদালত চত্বর ঘিরে রেখে স্বাক্ষীদের ভয়-ভীতিসহ প্রাণনাশের হুমকি দেয়। যেন তারা স্বাক্ষী দিতে না পারে।

আমু আরও জানান, শুধু তাই নয়, কামরুলের বাহিনী স্বাক্ষীদের বাড়িতে বাড়িতে গিয়ে প্রাণনাশের হুমকি দেয়, যার প্রেক্ষিতে বাদীসহ স্বাক্ষীরা তাদের নিজ বাড়িতে বসবাস করতে পারছে না। আজও আদালতে আসার সময় তার বাহিনীর সদস্যরা তাদের আদালতে আসতে বাধা প্রদান করে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড