• রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯  |  
  • বেটা ভার্সন
sonargao

যাত্রী ও ভোক্তা কল্যাণ পরিষদের আত্মপ্রকাশ 

  মো. গোলামুর রহমান, লংগদু (রাঙ্গামাটি)

১৪ আগস্ট ২০২২, ১৫:২৪
যাত্রী ও ভোক্তা কল্যাণ পরিষদের আত্মপ্রকাশ 
যাত্রী ও ভোক্তা কল্যাণ পরিষদের সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

রাঙ্গামাটির লংগদু উপজেলায় সর্বস্তরের যাত্রী এবং ভোক্তাদের জন্য যাত্রী ও ভোক্তা কল্যাণ পরিষদের আত্মপ্রকাশ হয়েছে।

রবিবার (১৪ আগস্ট) সকাল ১১টায় লংগদু উপজেলা প্রেসক্লাবের হলরুমে সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে লংগদু উপজেলা যাত্রী ও ভোক্তা কল্যাণ পরিষদের আত্মপ্রকাশ এবং সাংবাদিক সম্মেলন করা হয়।

সদস্য সচিব রাকিবের সঞ্চালনায় নিজেদের মূল লক্ষ্য উদ্দেশ্য তুলে ধরেন- সংগঠনের আহ্বায়ক এবিএস মামুন।

তিনি বলেছেন, সংগঠনের লক্ষ্য উদ্দেশ্য এবং দাবি হলো- লংগদু উপজেলার সকল যাত্রী ও ভোক্তা গণের ন্যায্য ভাড়া অধিকার প্রতিষ্ঠা করা, সরকারি ও বেসরকারি প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও সব ধরনের সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে শান্তিপূর্ণ আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের ঐক্যমত প্রতিষ্ঠা করা।

এ সময় তারা মোট ১৫টি দাবি তুলে ধরেন। দাবিগুলো হলো- মুসলিম ব্লক হতে মাইনী বাজার পর্যন্ত রাস্তাটির কাজ দ্রুত শেষ করতে হবে। নানিয়ারচর হতে লংগদু রাস্তার অসম্পূর্ণ কাজ দ্রুত গতিতে সম্পূর্ণ করতে হবে। দুর্ঘটনা রোধে অপ্রাপ্ত বয়স্ক,নেশাগ্রস্থ ডাইবারদের গাড়ি চালনা বন্ধ করতে হবে।পেশাদার চালকদের নির্দিষ্ট পোষাক এবং ড্রেস কোড করতে হবে। নদী পথে বোট,লঞ্চ, এর সরকার নির্ধারিত কিলোমিটার ভাড়া বহাল রাখতে হবে। যাত্রীবাহী লঞ্চে ব্যবসার উদ্দেশ্যে পশু,পাখি তুলা যাবে না। ভুতুড়ে বিদ্যুৎ বিল বন্ধ করতে হবে এবং অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে হবে। বিদ্যুৎ এর নতুন সংযোগ গ্রহণ করতে সরকার নির্ধারিত ফি ছাড়া বাড়তি টাকা নেওয়া বন্ধ করতে হবে। লংগদু সদরের সাথে গুলশাখালী, বগাচতর, ভাসান্যদমের সড়ক পথে সংযোগ করার লক্ষে ছোট ছোট যানবাহন পারাপারের জন্য ফেরী ব্যবস্থা করতে হবে এছাড়াও লংগদু উপজেলার অভ্যন্তরীণ রুটে মোটরসাইকেল ভাড়া প্রশাসনিক সমন্বয়ের মাধ্যমে প্রতিষ্ঠা করা। স্কুল, কলেজ চলাকালীন সময়ে ছাত্র,ছাত্রীদের জন্য ধার্য্যকৃত ভাড়ার অর্ধেক ভাড়া নিতে হবে।

এ সময় বক্তব্য রাখেন- সংগঠনের যুগ্ম আহবায়ক নজরুল ইসলাম সেলিম। আয়োজনটিতে উপস্থিত ছিলেন- সদস্য সাইফুদ্দিন, ইব্রাহিম খলিল, আতিকুজ্জামান, আমিনুল ইসলাম, সালাহ উদ্দিন, মাকসুদুল ইসলাম, মন্জুরুল ইসলামসহ অনেকে।

অনুষ্ঠান শেষে উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারক লিপি প্রদানসহ বিভিন্ন দফতরে স্মারক লিপি প্রেরণ করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড