• বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাঞ্চল্যকর স্বপন হত্যার মূল হোতাসহ ৫ সহযোগী গ্রেফতার

  মনিরুজ্জামান, নরসিংদী

০৯ আগস্ট ২০২২, ১১:২৯
চাঞ্চল্যকর স্বপন হত্যার মূল হোতাসহ ৫ সহযোগী গ্রেফতার
সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

নরসিংদীতে অটোরিকশা চালক স্বপষ মিয়া হত্যা মামলার মূল হোতা নাঈম মিয়া (২২) ও জাকির হোসেন (২৫) নামে দুই আসামিসহ পুলিশ পরিচয়ে ছিনতাইকারী চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (৮ আগস্ট) দুপুরে নরসিংদী পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত পৃথক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান ও অতিরিক্ত পুলিশ সুপার আল-আমিন।

আসামি নাঈম মিয়া নরসিংদীর মনোহরদী উপজেলার পূর্ব ডোমনমারা এলাকার মৃত আ. রশিদের ছেলে এবং আসামি মো. জাকির হোসেন একই উপজেলার পশ্চিম বীরগাও এলাকার আব্দুল মান্নানের ছেলে।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত ৩ আগস্ট মনোহরদী উপজেলার বিরগাঁও এলাকার মৃত আপ্তুর উদ্দিনের ছেলে স্বপন মিয়া (৩৫) দুপুরের খাওয়া-দাওয়া শেষে অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বের হন। এরপর রাত অনুমান সাড়ে নয়টার দিকে স্বপন মিয়ার শ্যালক তার অটোরিকশাটি ডোমনমারা এলাকার রেনু মাস্টারের বাড়ির সামনে পড়ে থাকতে দেখে তার বোনকে খবর দেন। সেখানে এসে তারা সারারাত খোঁজ করেও স্বপন মিয়ার কোনো সন্ধান পাননি।

পরদিন ৪ আগস্ট সকাল সোয়া বারোটার দিকে পার্শ্ববর্তী ডোবার কচুরিপানার নীচ থেকে স্থানীয় লোকজন তার লাশ উদ্ধার করে।

এ ঘটনায় নিহতের স্ত্রী মোছা. নাছিমা আক্তার (৩৪) বাদী হয়ে মনোহরদী থানায় একটি মামলা দায়ের করেন।

মূলত এসবের প্রেক্ষিতে নরসিংদী অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান ও পুলিশ পরিদর্শক মো. শফিকুল ইসলামের নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ তথ্য প্রযুক্তির সহায়তায় প্রথমে নাইম মিয়া (২২) পরে জাকির হোসেনকে (৩৫) গ্রেফতার করে।

তদন্তকালে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি গামছা, গ্রেফতারকৃত আসামির একটি মোবাইল ফোনসহ চারটি মোবাইল, ভিকটিমের ব্যবহৃত একটি লুঙ্গি, ৪ জোড়া স্যান্ডেল ও ভিকটিমের ব্যাটারিচালিত অটোরিকশা আলামত হিসেবে জব্দ করা হয়।

পরে পৃথক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার আল-আমিন জানান, নরসিংদীতে পুলিশ পরিচয়ে ছিনতাইকারী দলের ৫ সদস্যকে ভুক্তভোগীর ব্যবহৃত একটি মোবাইল ফোন, ছিনতাইকাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার ও ছিনতাইকৃত ৫টি অটোরিকশাসহ গ্রেফতার করা হয়।

রবিবার (৭ আগস্ট) নরসিংদী জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ মোহাম্মদ আবুল বাশার পিপিএম (বার) এর নেতৃত্বে ডিবি পুলিশের একটি দল নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃত হলেন- মো. আরিফ মিয়া (২৮) পিতা আব্দুর রহমান, মো. রিপন মিয়া (৩৩) পিতা ইউনুস আলী, মো. মিম ইসলাম (২৬) পিতা তাজুল ইসলাম, মো. রুবেল মিয়া (৩০) পিতা লোকমান হোসেন, মো. আনোয়ার হোসেন(৩৮) পিতা মৃত আমির হামজা।

এরপর আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা পলাশ থানায় পুলিশ পরিচয়ে অটো ছিনতাইয়ের ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়। আসামি রুবেল এবং রিপনের বিরুদ্ধে শিবপুর ও সোনারগাঁও থানায় অটোচুরির মামলা রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড