• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গেটম্যান ঘুমে আচ্ছন্ন, ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ১

  এম আনোয়ার হোসেন, মিরসরাই

২২ জুন ২০২২, ২১:৪২
গেটম্যান ঘুমে আচ্ছন্ন, ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ১
বারইয়ারহাট রেলক্রসিং পার হওয়ার সময় ঢাকাগামী মহানগর তূর্ণা নিশিতার ধাক্কায় দুমড়ে মুচড়ে যাওয়া ড্রাম ট্রাক (ছবি: অধিকার)

গেটম্যান ঘুমে আচ্ছন্ন থাকায় ঢাকা-চট্টগ্রাম রেললাইনের মিরসরাইয়ের বারইয়ারহাট পৌরসভার রেলক্রসিংয়ে ট্রেনের সঙ্গে ড্রাম ট্রাকের সংঘর্ষে ট্রাক চালকের সহকারী নিহত ও চালক আহত হয়েছে।

মঙ্গলবার (২২ জুন) দিবাগত রাত ১ টা ১০ মিনিটের সময় ঢাকামুখী লেইনে তূর্ণা নিশিতা এক্সপ্রেস ও বারইয়ারহাটমুখী বালু ভর্তি ড্রাম ট্রাকের সংঘর্ষে এই ঘটনা ঘটে। নিহতের নাম মোরসালিন (১৯)। সে লক্ষীপুর জেলা সদরের আন্দারমানিক এলাকার শামসুল আলমের পুত্র। আহত হয়েছেন ট্রাকের চালক শাহ আলম (৪০)। সে লক্ষীপুর পৌরসভার ২ নং ওয়ার্ডের বাঞ্চনগর গ্রামের সুজা মিয়ার পুত্র। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার রাত আনুমানিক সোয়া একটার দিকে করেরহাট থেকে আসা বালু ভর্তি ড্রাম ট্রাক গেটম্যানবিহীন বারইয়ারহাট রেলক্রসিং পার হওয়ার সময় ঢাকাগামী মহানগর তূর্ণা নিশিতা ধাক্কা দিলে ড্রাম ট্রাক (ঢাকা মেট্টো-ট-২২-৩৮২৬) দুমড়ে মুচড়ে যায় এবং চালক ও চালকের সহকারী আহত অবস্থায় ছিটকে পড়ে। এ সময় ড্রাম ট্রাকটির ধাক্কায় একটি পিকআপ (ঢাকা মেট্টো ট-১১-২২৪১) ও দুর্ঘটনায় পতিত হয়। ড্রাম ট্রাকের আহত চালক ও সহকারীকে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মস্তাননগর হাসপাতালে ভর্তি করার পর সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সোয়া তিনটার দিকে ট্রাক চালকের সহকারীর মৃত্যু হয়।

জানা গেছে, ঘটনার সময় গেটম্যান আনোয়ার হোসেন তার রুমে ঘুমাচ্ছিলেন, সেজন্য দুর্ঘটনা ঘটে। সে প্রায় সময় ঘুমে থাকে। যদি যাত্রীবাহী কোন যানবাহন দুর্ঘটনার কবলে পড়তো তাহলে প্রাণহানির ঘটনা আরও বাড়তো। গেটম্যানের দায়িত্ব পালনে অবহেলার কারণে এই দুর্ঘটনা ঘটায় উত্তেজিত জনতা গেটম্যান আনোয়ার হোসেনকে অবরুদ্ধ করে রাখে। পরে জোরারগঞ্জ থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

চিনকি আস্তানা রেল ষ্টেশন মাস্টার সিরাজুল হক বলেন, মঙ্গলবার দিবাগত রাতে বারইয়ারহাট রেলক্রসিং এলাকায় মহানগর তূর্ণা নিশিতা এক্সপ্রেসের সাথে বালু ভর্তি একটি ড্রাম ট্রাকের সংঘর্ষে ১ জন নিহত ও ১ জন আহত হয়েছে। শুনেছি গেইটম্যান ঘুমিয়ে ছিল।

সীতাকুন্ড রেলওয়ে পুলিশ (জিআরপি) ফাঁড়ির ইনচার্জ খোরশেদ আলম বলেন, মঙ্গলবার দিবাগত রাত ১ টা ১০ মিনিটে বারইয়ারহাট রেলক্রসিং এলাকায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকামুখী লাইনে ঢাকাগামী মহানগর তূর্ণা নিশিতা এক্সপ্রেসের সাথে করেরহাট থেকে আসা বালু ভর্তি একটি ড্রাম ট্রাকের সংঘর্ষ ঘটে। এতে ট্রাকের চালক ও সহকারী আহত হয়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মস্তাননগর নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৩ টার সময় ট্রাকের সহকারী মোরসালিনের মৃত্যু হয়। এছাড়া চালক শাহ আলমের অবস্থা গুরুতর হওয়ায় তাকে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকা প্রেরণ করা হয়েছে। লাশের সুরতহাল করে পরিবারের কাছে হস্তানন্তর করা হয়েছে।

আরও পড়ুন: বাড়ছে বানভাসি মানুষের দুর্ভোগ

প্রসঙ্গত, ২০১৮ সালের ২ সেপ্টেম্বর ভোররাত ৫ টা ৫ মিনিটে বারইয়ারহাট রেলক্রসিংয়ে ময়মনসিংহ থেকে চট্টগ্রামমুখী বিজয় এক্সপ্রেসের সঙ্গে ঢাকা থেকে খাগড়াছড়িগামী যাত্রীবাহী এস আলম পরিবহনের একটি বাস (চট্টমেট্টো-ব-১১-০৭৩০) ভয়াবহ ট্রেন দুর্ঘটনার শিকার হয়ে ২ জন নিহত ও ২২ জন আহত হলে তৎকালীন রেলওয়ে পূর্বাঞ্চলের ডিভিশনাল ট্রাফিক অফিসার ফিরোজ ইফতেখারকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠিত হয়। ঘটনাস্থল পরিদর্শন ও তদন্ত শেষে দুর্ঘটনায় গেটম্যানের দায়িত্বে অবহেলার কথা সাংবাদিকদের কাছে স্বীকার করেন এই তদন্ত কর্মকর্তা। তবে এসব ঘটনায় দৃশ্যমান কোন শাস্তির ব্যবস্থা না হওয়ায় রেলওয়ের শীর্ষ কর্মকর্তাদেরকে বৃদ্ধাঙ্গুলি দেখায় এসব দাপুটে গেটম্যানরা।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড