• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনায় ছাত্রলীগ-বিএনপি সংঘর্ষে আহত ২০

  শেখ শান্ত ইসলাম, খুলনা

২৬ মে ২০২২, ১৮:৪৬
খুলনায় ছাত্রলীগ-বিএনপি সংঘর্ষে আহত ২০
বিএনপি কার্যালয় ও আশপাশ থেকে অর্ধশতাধিক নেতা কর্মী । ছবি : অধিকার

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কটূক্তির প্রতিবাদে খুলনায় বিক্ষোভ সমাবেশে হামলা চালিয়েছে ছাত্রলীগ। এতে বিএনপি আয়োজিত সমাবেশ পণ্ড হয়ে গেছে। হামলা, ভাঙচুর ও সংঘর্ষে কমপক্ষে ২০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৬ মে) বিকাল ৩টায় খুলনার কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ অর্ধশতাধিক টিয়ারশেল ছুড়েছে। ঘটনাস্থলে পুলিশ অবস্থান করছে। থেমে থেমে ইট পাটকেল নিক্ষেপ ও টিয়ার শেল নিক্ষেপের ঘটনা ঘটছে। পুলিশ বিএনপির কয়েকজন নেতাকর্মীকে আটক করেছে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদে খুলনা কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ের সামনে বৃহস্পতিবার ৩টায় এ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান আগেই খুলনায় পৌঁছান।

স্থানীয় লোকজন জানিয়েছেন, বিকালে খুলনা নগরের কেডি ঘোষ সড়কে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বিএনপি। দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াকে কটূক্তির প্রতিবাদে ডাকা এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

অন্যদিকে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিলের আয়োজন করেছিল খুলনা মহানগর ও জেলা ছাত্রলীগ।

সংঘর্ষ নিয়ে বিএনপি ও ছাত্রলীগের পক্ষ থেকে পরস্পরবিরোধী মন্তব্য পাওয়া গেছে। বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, কোনো ধরনের উসকানি ছাড়াই পুলিশ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা অতর্কিতে তাদের সমাবেশে হামলা চালায়। এতে সমাবেশ পণ্ড হয়ে যাওয়ার পাশাপাশি প্রায় অর্ধশত নেতা কর্মী আহত হন। পরে পুলিশ বিএনপি কার্যালয় ও আশপাশ থেকে অর্ধশতাধিক নেতা কর্মীকে আটক করে।

ওডি/ এএম/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড