• শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

  মো. আকাশ, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

২৪ মে ২০২২, ২১:৫১
ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা
নারায়ণগঞ্জে বন্ধন ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড ফিজিওথেরাপী’ সেন্টারে সিটি করপোরেশনের অভিযান (ছবি: অধিকার)

স্বাস্থ্য অধিদপ্তরের অনুমতিপত্র, পরিবেশগত ছাড়পত্রসহ ট্রেড লাইসেন্স না থাকা এবং ডাক্তার ও নার্স না থাকায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের একটি ক্লিনিক ও একটি ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করে দিয়েছে সিটি করপোরেশন।

মঙ্গলবার (২৪ মে) দুপুর থেকে বিকেল পর্যন্ত সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. শেখ মোস্তফা আলীর নেতৃত্বে সিদ্ধিরগঞ্জের জালকুড়ি এলাকায় ‘জৈনপুর ক্লিনিক ও বন্ধন ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড ফিজিওথেরাপী’ নামে দুটি প্রতিষ্ঠানে ওই অভিযান পরিচালনা করা হয়।

এ সময় সহযোগিতায় ছিলেন সিটি করপোরেশনের জনস্বাস্থ্য ও রোগতত্ত্ববিদ ডা. নিজাম আলী, ফুড অ্যান্ড স্যানিটেশন অফিসার শাহাদাত হোসেন, বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. আবুল হোসেন, সিদ্ধিরগঞ্জ অঞ্চলের লাইসেন্স পরিদর্শক মো. সাজ্জাদ হাসান, জিয়াউল ইসলাম জিকু প্রমুখ।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা শেখ মোস্তফা আলী বলেন, ‘জালকুড়ি পরিবার কল্যাণ কেন্দ্রের উল্টোপাশে জৈনপুর ক্লিনিক সিলগালা করে দেওয়া হয়। কারণ এই ক্লিনিকে গিয়ে একজন সিজারিয়ান রোগী ভর্তি পাওয়া যায়। কিন্তু একজন রোগীর জন্য ডাক্তার, নার্স থাকা জরুরি। কিন্তু তাদের এখানে একজন আয়া ও একজন রিসিপশনিস্ট ছাড়া আর কেউ নেই।

এছাড়াও এই ক্লিনিকের অপারেশন রুম নোংরা। অপারেশন রুমে পুরানো যন্ত্রাংশসহ গোডাউন হিসেবে মালামাল রাখা হয়েছে। অপারেশন করার মতো পরিস্কার পরিচ্ছন পরিবেশ, বেড বা অন্য কোন কিছুই নেই। এগুলো ছাড়াও প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স নেই, স্বাস্থ্য অধিদপ্তরের অনুমতিপত্র নেই, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। এসব কারণে সিলগালা করা হয়।

আরও পড়ুন: চেকপোস্টে বিজিবির হয়রানির শিকার সাংবাদিক

তিনি আরও বলেন, ওই ক্লিনিকের পাশেই বন্ধন ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড ফিজিওথেরাপী নামে প্রতিষ্ঠানটিকেও সিলগালা করে দেওয়া হয়েছে। কারণ এখানেও ট্রেড লাইসেন্স নেই, স্বাস্থ্য অধিদপ্তরের অনুমতিপত্র নেই, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। এসব কারণে সিলগালা করা হয়। এসব অবৈধ ক্লিনিক ও ডায়গনিস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড