• রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিন লাখ ১০ হাজার ইয়াবাসহ পাচারকারীরা আটক

  মিজানুর রহমান, টেকনাফ

১৯ মে ২০২২, ১৬:১৫
তিন লাখ ১০ হাজার ইয়াবাসহ পাচারকারীরা আটক
আটক । ছবি : অধিকার

কক্সবাজার জেলার টেকনাফের সেন্টমার্টিন ছেঁড়া দ্বীপ থেকে মিয়ানমার থেকে পাচার হয়ে আসা বড় একটি ইয়াবার চালানসহ ১০ মাদক পাচারকারীকে আটক করেছে বাংলাদেশ নৌ-বাহিনী সদস্যরা।

বৃহস্পতিবার (১৯ মে) ভোরে সেন্টমার্টিনের ছেড়াদ্বীপ সংলগ্ন সাগরে অভিযান পরিচালনা করে ৩ লাখ ১০ হাজার ইয়াবাসহ তাদের আটক করতে সক্ষম হয় বাংলাদেশ নৌ বাহিনী।

পাচারকারীরা হচ্ছে, শাহজালাল, ইলিয়াস, কালামিয়া, মো. রফিক, মোহাম্মদ রহিম, রবিউল ইসলাম, মো. ইব্রাহিম,আবু বক্কর, জসিম উদ্দিন ও রফিক উদ্দিন।

অভিযানের সত্যতা নিশ্চিত করে জাহাজের অধিনায়ক ও ক্যাপ্টেন সোহেল আযম ও আলী হায়দার গণমাধ্যমে জানান, গোপন সংবাদের তথ্য অনুযায়ী, সেন্টমার্টিনের ছেড়াদ্বীপের পূর্বদিকে গভীর সাগর এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় একটি ফিশিং ট্রলারের গতিবিধি সন্দেহজনক মনে হলে নৌ বাহিনীর সদস্যরা ট্রলারটিকে থামানোর জন্য সংকেত দেয়। ফিশিং ট্রলারটি সংকেত অমান্য করে দ্রুত গতিতে পালানোর চেষ্টা করলে নৌবাহিনীর সদস্যরা ধাওয়া করে ট্রলারটি আটক করে। এরপর ট্রলারে তল্লাশি করে জালের ভেতর অভিনব কায়দায় লুকিয়ে রাখা ৩ লাখ ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার এবং ১০ মাদক পাচারকারীকে আটক করা হয়।

তিনি আরও বলেন, ইয়াবার চালানসহ আটক ১০ পাচারকারীর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করার পাশাপাশি পরবর্তী কার্যক্রম শেষ করার জন্য টেকনাফে কর্মরত কোস্টগার্ডের কাছে হস্তান্তর করা হয়েছে।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড